logo
বুধবার, ০৭ ডিসেম্বর ২০১৬
ekattor
রবিবারের রাশিফল
রবিবারের রাশিফল

ঢাকা, ০৭ আগস্ট, এবিনিউজ : নিজের ভাগ্য বা ভবিষ্যৎ সম্পর্কে জানার আগ্রহ মানুষের সেই প্রাচীনকাল থেকেই। এ জানার অদম্য ইচ্ছার কারণেই জ্যোতিষশাস্ত্রের জন্ম। জ্যোতিষবিদ্যার রয়েছে অনেকগুলো পদ্ধতি। এর মধ্য নিউমারলজি বা সংখ্যা-জ্যোতিষ অন্যতম। এ পদ্ধতিতে জন্ম তারিখ, রাশির ভর সংখ্যা ও বছর বা দিনের নির্দিষ্ট সংখ্যা ইত্যাদি বিশেষ নিয়মে হিসাব করে ভাগ্যফল নির্ণয় করা হয়। যারা বিশ্বাসী তারা নিজের জীবনের সাথে মনে মনে মিলিয়ে দেখে। যারা অবিশ্বাসী তারা পড়ার পর ভুলে যাই। তবে জ্যোতিষ শাস্ত্রে বিশ্বাস-অবিশ্বাস যাই থাকুক না কেন, নিজের ভবিষ্যতটা কিন্তু জানতে চান সবাই। তবে বর্তমানে জীবনে সবচাইতে গুরত্বপূর্ণ বিষয়টা কি? আপনার জন্য কিসের গুরত্ব সবচাইতে বেশি? প্রিয়জন, পরিবার, সম্পত্তি, নাকি ক্যারিয়ার? আবার অনেকেই প্রেমের গুরত্ব দিয়ে থাকেন অনেক বেশি। কিন্তু এটাও সত্যি যে নির্দিষ্ট একটা বয়সে মানুষের চিন্তার অনেকটা জুড়ে থাকে তার ক্যারিয়ারের চিন্তা। নিজের পছন্দের কাজে সন্তুষ্টি এবং সাফল্য লাভ করতে পারেন অনেকেই। আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।
আজ ০৭ আগস্ট, রোজ রবিবার । নৈসর্গিক রাশিচক্রে রবি আজ সিংহ রাশিতে অবস্থান করছে। এ তারিখে যদি আপনি জন্মগ্রহণ করে থাকেন তাহলে তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি সিংহ রাশির জাতক/জাতিকা। আপনার জন্ম সংখ্যা:৭। আপনার উপর প্রভাবকারী গ্রহ:রবি ও নেপচুন। আপনার শুভ সংখ্যা:১ ও ৭। শুভ বার:রবি ও সোম। শুভ রত্ন:রুবী ও অ্যামিথিস্ট। আজকের দিনে জন্মগ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিত্ব: নৃতত্ত্ববিদ ড. লুই লিকি, ভূগোলবিদ কার্ল পিটার, সাহিত্যিক লীলা রায়, সাহিত্যিক প্রমথ চৌধুরী, সাহিত্যিক অবনীন্দ্রনাথ ঠাকুর।

দ্বাদশ রাশির পূর্বাভাস
মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল) : দিনটি সামগ্রিকভাবে খুব একটা শুভ বলা যাবে না। শরীর অসুস্থ হতে পারে। সাময়িক অসুস্থতাকে খুব একটা গুরুত্ব না দিলেও চলবে। কর্মপরিবেশ খুব একটা ভালো থাকবে না। চাকরিজীবীদের সঙ্গে কর্তৃপক্ষের কোনো ধরনের ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে। ব্যক্তিগত দায়-দায়িত্ব বৃদ্ধি পেতে পারে।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে) : বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। সৃজনশীল কাজ-কর্মে সুফল পেতে পারেন। সন্তানের কোনো সাফল্য আনন্দদায়ক হতে পারে। ধর্মীয় কাজ-কর্মে আগ্রহ বৃদ্ধি পাবে। রোমান্স ও বিনোদন শুভ।

মিথুন রাশি (২১ মে-২০ জুন) : মাতৃস্বাস্থ্য ভালো যাবে। অসুস্থ মায়ের আরোগ্য লাভের সম্ভাবনা আছে। পড়াশোনার প্রতি আগ্রহ বৃদ্ধি পাবে। মন ভালো থাকবে। বিলাসদ্রব্য কেনাকাটা হতে পারে। কোনো আশা পূরণ হওয়ার সম্ভাবনা আছে।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই) : ঠান্ডাজনিত কোনো সমস্যায় ভুগতে পারেন। গলা সম্পর্কে সতর্ক থাকুন। প্রতিবেশীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ছোট ভাইবোনদের সহযোগিতা পাবেন। যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। কাজ-কর্মে উত্সাহবোধ করবেন।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট) : পড়াশোনায় আনন্দ পাবেন। আত্মীয়দের সহযোগিতা পেতে পারেন। আর্থিক দিক ভালো যাবে। অধীনস্তদের কাজে লাগাতে চেষ্টা করুন। কাউকে কোনো প্রতিশ্রুতি দেওয়ার আগে ভালোভাবে চিন্তা করে নিন। চক্ষুসংক্রান্ত কোনো সমস্যা দেখা দিতে পারে।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর) : শরীর ভালো থাকবে। মানসিক শান্তি বজায় থাকবে। আত্মসম্মান বজায় রাখার চেষ্টা করুন। ভদ্র ও বিনয়ী আচরণ দিয়ে কাজ আদায় করতে পারবেন। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর) : গুরুত্বপূর্ণ কোনো কাজ শেষ করতে পারবেন। আবার ব্যক্তিগত কোনো ব্যর্থতার জন্য মন খারাপ হতে পারে। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। ভ্রমণ ফলপ্রসূ হতে পারে। ব্যয় বৃদ্ধি পেতে পারে। অনভিপ্রেত কোনো সংবাদ পেতে পারেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর) : রাজনীতিবিদদের জন্য দিনটি শুভ।  জনসম্পৃক্ততা বৃদ্ধি পাবে। আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধির সম্ভাবনা আছে। বড় ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। কোনো আশা পূরণ হতে পারে।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর) : সামাজিক কাজ-কর্মে জড়াতে পারেন। সেক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। কোনো উচ্চাশা পূরণ হতে পারে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। বেকারদের কারো কারো কর্মসংস্থান হতে পারে।

মকর রাশি (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি) : আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ বৃদ্ধি পেতে পারে। জীবন ও জগত্ সম্পর্কে নতুন কোনো ধারণা পেতে পারেন। কোনো সত্ মানুষের পরামর্শে উপকৃত হবেন। পেশাগত দিক ভালো যাবে। উচ্চশিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। সম্ভাব্যক্ষেত্রে বিদেশযাত্রার যোগ আছে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) : দিনটি মিশ্র সম্ভাবনাময়। ব্যবসায়িক দিক ভালো যাবে না। কাউকে জোর করে কোনো কাজে বাধা দেবেন না। উত্তরাধিকার সূত্রে কোনো সম্পত্তি পেতে পারেন। সামাজিক সমস্যা এড়িয়ে চলার চেষ্টা করুন। কোনো ধরনের অনৈতিক সম্পর্কে জড়ানো ঠিক হবে না।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) : বৈবাহিক আলোচনায় অগ্রগতি হতে পারে। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। যৌথ ও অংশীদারি কারবারে সুফল পাবেন। ঘনিষ্ঠ কোনো বন্ধুর সহযোগিতা পেতে পারেন। বিবাদ এড়িয়ে চলুন। রোমান্স ও বিনোদন শুভ।

এবিএন/রবি-১ম/রাশিফল/ডেস্ক/মুস্তাফিজ/রাজ্জাক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত