logo
সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬
 
 
  • হোম
  • জাতীয়
  • জঙ্গি নেতা তামিমের খোঁজে পশ্চিমবঙ্গে তল্লাশি অভিযান
জঙ্গি নেতা তামিমের খোঁজে পশ্চিমবঙ্গে তল্লাশি অভিযান
জঙ্গি নেতা তামিমের খোঁজে পশ্চিমবঙ্গে তল্লাশি অভিযান

ঢাকা, ০৬ আগস্ট, এবিনিউজ : বহুল আলোচিত পুলিশের পুরস্কার ঘোষিত জঙ্গি নেতা তামিম আহমেদ চৌধুরীর খোঁজে ভারতের পশ্চিমবঙ্গে তল্লাশি অভিযান চালিয়েছে স্থানীয় আইনশৃঙ্খলা রাক্ষাকারী বাহিনী। একই সাথে তার সঙ্গীদেরও খোঁজা হচ্ছে। রাজধানীর গুলশান হামলার ঘটনায় অন্যতম সন্দেহভাজনের তালিকায় রয়েছেন তামিম আহমেদ চৌধুরী ও তার ৪ সঙ্গী। ধারণা করা হচ্ছে তারা ভারতে পালিয়ে গেছে। আর তাদের খোঁজে এবার তল্লাশি শুরু করেেেছ পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। অবশ্য রাজ্য পুলিশের পাশাপাশি তল্লাশিতে নেমেছে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সও। সতর্ক রয়েছে অন্য গোয়েন্দা সংস্থাগুলোও। যদিও ভারতের স্বাধীনতা দিবসের আগে তামিম ও তার সঙ্গীরা যদি পশ্চিমবঙ্গে ঢুকেই থাকে; তাহলে কেন এসেছে তা নিয়ে যথেষ্ট চিন্তিত হয়ে পড়েছে ভারতের গোয়েন্দা সংস্থার সদস্যরা। তাদের খোঁজে সীমান্ত লাগোয়া গ্রামগুলিতে নজরদারি, তল্লাশি চালাচ্ছে বিএসএফ জওয়ানরাও। পাশাপাশি এরা ভারতে ঢুকে অন্য কোনও রাজ্যে লুকিয়ে আছে কি না তাও জানার চেষ্টা করা হচ্ছে।
গোয়েন্দা সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে তামিম ও তার ৪ সঙ্গী নাম ভাঁড়িয়ে, হুলিয়া বদলে পশ্চিমবঙ্গে ঢুকে লুকিয়ে থাকতে পারে এমন একটি খবর পাঠিয়েছে। তারপর থেকেই সতর্কতা অবলম্বন করেছে পশ্চিমবঙ্গ সরকার, প্রশাসন। জানা গেছে, এরাজ্যে ঢুকেই যদি থাকে তাহলে কী মতলবে তামিম ও তার ৪ সঙ্গী পশ্চিমবঙ্গে এসেছে তা খুব স্পষ্ট নয়। তাদের কী পশ্চিমবঙ্গেও কোনও নাশকতার পরিকল্পনা রয়েছে? তা জানার চেষ্টা করছে পুলিশ, গোয়েন্দারা।
জানা গেছে, তামিম ও তার সঙ্গীরা এরাজ্যে যদি এসেই থাকে তাহলে কাদের মাধ্যমে এরাজ্যে আশ্রয় নিয়েছে বা নিতে চলছে তা জানা খুবই প্রয়োজনীয়। সেটা জানা গেলেই তারা কোথায় লুকিয়ে থাকতে পারে তার একটা ধারণা পাওয়া সম্ভব। যদিও গোয়েন্দাদের একটি সূত্র জানিয়েছে তামিম ও তার ৪ সঙ্গী পশ্চিমবঙ্গে ঢুকে এসেছে কি না, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। এমনও হতে পারে তারা পরে ঢুকবে। তাই বাংলাদেশ সীমান্ত লাগোয়া পশ্চিমবঙ্গের জেলাগুলিতে নজরদারি বানানো হয়েছে।

এবিএন/শনি-২য়/জাতীয়/ডেস্ক/এমআর/মুস্তাফিজ/মাম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত