logo
রবিবার, ১১ ডিসেম্বর ২০১৬
 
ekattor
আটক ৪৪ নেপালীকে ফেরত পাঠিয়েছে পুলিশ
আটক ৪৪ নেপালীকে ফেরত পাঠিয়েছে পুলিশ

ঢাকা, ০৬ আগস্ট, এবিনিউজ : সম্প্রতি রাজধানীতে আটক ৪৪ নেপালী নাগরিককে ফেরত পাঠিয়েছে পুলিশ। দালালের খপ্পরে পড়ে ঢাকায় এসে ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও অবৈধভাবে বাংলাদেশে অবস্থান করার অপরাধে তাদের আজক করা হয়েছিল। আচ শনিবার বেনাপোল চেকপোস্ট দিয়ে তাদের নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। এর আগে আজ বেনাপোল ইমিগ্রেশনে তাদের নিয়ে যায় ঢাকার পুলিশের বিশেষ শাখার (এসবি) কর্মকর্তারা। এদিকে নেপালী দূতাবাস নিয়মমাফিক জরিমানা দিয়ে তাদের ফেরত নিয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকার এসবি শাখার একজন কর্মকর্তা জানান, বাংলাদেশি ওয়ালী ওল্লাহ নামে এক ব্যক্তি তাদের হোটেল-রেস্তোরাসহ বিভিন্ন কম্পানিতে ভাল বেতনে চাকরির কথা বলে ঢাকায় নিয়ে এসেছিল। এরপর তাদের মিরপুর ডিওএইচএসে এলাকার বিভিন্ন বাসায় রাখা হয়। গোয়েন্দা সংস্থা গোপন সংবাদ পেয়ে সেখান থেকে নেপালী ৪৪ নাগরিককে আটক করে। তাদের প্রত্যেকের বয়স ২৪ থেকে ৩০ বছরের মধ্যে।
পরে তদন্ত করে দেখা যায়, তারা দালালদের খপ্পরে পড়ে চাকরির আশায় ঢাকায় আসে। তারা কোন জঙ্গী বা সন্ত্রাসী কর্মকা-ের সঙ্গে জড়িত নয় বলে ওই কর্মকর্তা জানান। বেনাপোল ইমিগ্রেশনের ওসি ইকবাল মাহমুদ জানান, মেয়াদ শেষ হলে ভিসার মেয়াদ সংশ্লিষ্ট দূতাবাস থেকে না বাড়ালে প্রতিদিন ২০০ টাকা করে জরিমানা করার নিয়ম রয়েছে।

এবিএন/শনি-২য়/জাতীয়/ডেস্ক/এমআর/মুস্তাফিজ/মাম

Like us on Facebook

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত