logo
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০১৬
 
ekattor
পরীক্ষা দিয়েও অনুপস্থিত ৪৫ শিক্ষার্থী
পরীক্ষা দিয়েও অনুপস্থিত ৪৫ শিক্ষার্থী

ঢাকা, ০৬ আগস্ট, এবিনিউজ : জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) শ্রেণির বাংলা বিভাগের প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষায় অংশ নেওয়ার পরও ফলাফলে একটি কলেজের সব শিক্ষার্থীকে অনুপস্থিত দেখানো হয়েছে।
গত বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে লালমনিরহাটের কালীগঞ্জের কাকিনার উত্তর বাংলা কলেজের ৪৫ জন পরীক্ষার্থীকে অনুপস্থিত দেখানো হয়।

কলেজ সূত্রে জানা গেছে, লালমনিরহাট সরকারী কলেজ পরীক্ষা কেন্দ্রে চলতি বছরের ৬ ফেব্রুয়ারি বাংলা ভাষার ইতিহাস ও ব্যবহারিক বিষয়ের পরীক্ষায় এই কলেজের ৪৫ জন পরীক্ষার্থী অংশ নেন। কিন্তু পরীক্ষার ফলে তাদের অনুপস্থিত দেখানো হয়েছে।

উত্তর বাংলা কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান আবু শাহাদাত বলেন, পরীক্ষা কেন্দ্র থেকে হয়তো পরীক্ষার্থীদের হাজিরাপত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ে পৌঁছেনি। এ কারণে এই ফল বিপর্যয় হতে পারে। এ বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

লালমনিরহাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. আবু বক্কর সিদ্দিক বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবরে উত্তর বাংলা কলেজের পরীক্ষার্থীদের হাজিরাপত্র পাঠানোর রিসিভ কপি আমাদের কাছে সংরক্ষিত আছে। কেন ওই কলেজের পরীক্ষার্থীদের অনুপস্থিত দেখানো হলো তা জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষই ভালো বলতে পারবেন। আমরা আমাদের দায়িত্বে কোনো অবহেলা করিনি।’
উত্তর বাংলা কলেজের অধ্যক্ষ এ এস এম মনওয়ারুল ইসলাম বলেন, ‘আমরা প্রকৃত অবস্থা জানার জন্য এবং সংশোধিত ফল প্রকাশের ব্যবস্থা নিতে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছি।’ তিনি পরীক্ষার্থী ও অভিভাবকদের ধৈর্য ধরার পরামর্শ দিয়ে বলেন, এটা দুঃখজনক হলেও এমন ঘটনা বারবার ঘটেছে। ফল প্রকাশের বিষয়টি আরও গুরুত্ব ও সাবধানতার সঙ্গে দেখা হলে এ ধরনের পরিস্থিতি সৃষ্টির হার কমে আসবে।

এবিএন/শনি-২য়/শিক্ষাঙ্গন/মুস্তাফিজ/মমিন

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত