logo
রবিবার, ০৪ ডিসেম্বর ২০১৬
 
 
সদরপুরে আলিম খাঁ হত্যার বিচার দাবীতে বিক্ষোভ
সদরপুরে আলিম খাঁ হত্যার বিচার দাবীতে বিক্ষোভ
সদরপুর (ফরিদপুর), ০৬ আগস্ট, এবিনিউজ : সম্প্রতি ফরিদপুরের সদরপুর উপজেলায় আলোচিত আলিম খাঁ হত্যাকান্ডের মূল আসামীরা এখনো গ্রেফতার না হওয়ায় এলাকাবাসীর মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। হত্যার বিচার দাবীতে নিহত পরিবার ও এলাকাবাসী কয়েকদফা বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে।
কাজী জাফর উল্লাহর আগমন জানতে পেরে গতকাল শুক্রবার দুপুরে উপজেলার ঢেউখালী ইউনিয়নের পিয়াজখালী বাজারে আলিম খাঁ’র পরিবারও এলাকাবাসী বিক্ষোভ করে। বিক্ষোভকারীরা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যর নিকট হত্যার সুষ্ঠ বিচারের দাবী জানালে বিক্ষোভরত জনতাকে তিনি হত্যাকান্ডের যথাযথ বিচার হবে বলে আশ্বাস দিয়ে বলেন, যত বড় ক্ষমতাশালী ব্যক্তিদের ছত্রছায়ায় আলিম খাঁর খুনীরা আশ্রয় নিয়ে থাকুক না কেনো, আপরাধীকে কেহ দিয়ে বাঁচাতে পারবে না। তিনি সদরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কে আসামীদের দ্রুত গ্রেফতার করে আইনের আশ্রয়ে নিতে বলেন। 
এ সময় উপস্থিত ছিলেন, সদরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হারুন অর রশীদ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আঃ জমির বেপারী।
উল্লেখ্য গত ২৩ জুলাই তারিখে রাতে বাড়ি থেকে নিখোজ হয় আলিম খাঁ। নিখোজের ২দিন পর ২৫জুলাই সকালে আলিম খার অর্ধগলাকাটা লাশ পিয়াজখালী সংলগ্ন ভূবনেশ্বর নদে দেখতে পায় এলাকাবাসী। পরে খবর পেয়ে সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লাশ উদ্ধার করে ফরিদপুর মর্গে প্রেরন করেন। এ ব্যাপারে নিহতের বড় ভাই শিশু খাঁ বাদী হয়ে সদরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৩জনকে আসামী করা হয়। এর মধ্যে প্রধান অসামী করা হয় নবনির্চাচিত ঢেউখালী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ওমর ফারুককে। পুলিশ বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে ৩জন আসামীকে আটক করেছে। মামলার প্রধান আসামীদের ধরতে পুলিশের প্রতি জোর দাবী জানান এলাকাবাসী। হত্যা মামলার বিচারের দাবী জানান, ঢেউখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কোহিনুর বেগম।
 
এবিএন/শনি-২য়/সারাদেশ/ডেস্ক/সাব্বির হাসান/মুস্তাফিজ/ইতি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত