logo
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০১৬
 
ekattor
বিসিবির ছাড়পত্র
আগামী বছরও সাসেক্সে খেলবেন মুস্তাফিজ
আগামী বছরও সাসেক্সে খেলবেন মুস্তাফিজ

ঢাকা, ০৬ আগস্ট, এবিনিউজ : কাটার মাস্টার হিসেবে খ্যাত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তরুণ বাহাতি পেসার মুস্তাফিজুর রহমানকে আগামী বছরও সাসেক্সে খেলার ছাড়পত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার সাসেক্সের হয়ে তিনি মাত্রে দুইটি ম্যাচ খেলেছেন। তারপরই ইনজুরি। এ নিয়ে হতাশা রয়েছে কাউন্টি ক্রিকেটের এ ক্লাবটির। প্রধান নির্বাহী জ্যাক টোমাজি পরের মৌসুমের জন্যও কাটার মাস্টারকে পেতে আগ্রহের কথা জানিয়েছিলেন। আর সাসেক্সের জন্য সর্বশেষ সুখবর হলো, পরের বছরের জন্যও মুস্তাফিজকে ছাড়পত্র দিয়েছে বিসিবি। আজ শনিবার বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে এ এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে মুস্তাফিজের ইনজুরির চিকিৎসার ভারও বহন করতে চেয়েছে সাসেক্স। শুরু থেকেই মুস্তাফিজের প্রতি তাদের আগ্রহ এখন পর্যন্ত অপরিবর্তিত। পরবর্তী মৌসুমের জন্যও মুস্তাফিজকে নেয়ার আগ্রহ প্রকাশ করে তারা। বিসিবির কাছেও আবেদন জানায়। সে আবেদনের জবাবই দিলো বাংলাদেশের সর্বোচ্চ ক্রিকেট সংস্থা। অর্থাৎ পরের বছরেও সাসেক্সের হয়ে খেলবেন মুস্তাফিজ।
সাসেক্সের জন্য ছাড়পত্র দেয়া প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, সাসেক্স আমাদের কাছে জানতে চেয়েছে, আগামী বছর আমরা মুস্তাফিজকে তাদের ক্লাবে খেলানোর ছাড়পত্র দিব কিনা। আমরা তাদের বলে দিয়েছি অবশ্যই দিব। চলতি মৌসুমের শুরু থেকেই মুস্তাফিজকে পাওয়ার জন্য অপেক্ষা করছিলো সাসেক্স। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলার পর শারীরিক ক্লান্তি  আর পুরনো ইনজুরির কারণে অপেক্ষে বাড়তে থাকে ইংলিশ ক্লাবটির। পরবর্তীতে পুনর্বাসন প্রক্রিয়া শেষ করে শতভাগ ফিট হয়েই ইংল্যান্ডে যান মুস্তাফিজ। সেখানে গিয়েই চমক দেখান বল হাতে।
নিজের প্রথম ম্যাচে ৪ উইকেট তুলে নিয়ে সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন মুস্তাফিজ। কিন্তু দূর্ভাগ্য, পরের ম্যাচেই বাম কাঁধের পুরনো ব্যথাটা ফিরে আসে। ওই ম্যাচের পর অনুশীলনে কাঁধের ব্যথা আরো বেড়ে যায়। ফলাফল, কাউন্টির চলতি মৌসুম থেকে সরে আসতে হয় দ্য ফিজকে। দুদফা এমআরআই করার পর জানা যায়, বাংলাদেশের বাঁ- হাতি পেসারের কাঁধে টাইপ টু টিয়ার ধরা পড়েছে। স্থায়ী সমাধান, অস্ত্রোপচার। আর আগামী বৃহস্পতিবারই তিনি যাচ্ছেন চাকুর নিচে।

এবিএন/শনি-২য়/খেলাধুলা/ডেস্ক/আলিফ/মুস্তাফিজ/এমআর

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত