logo
শনিবার, ০৩ ডিসেম্বর ২০১৬
 
 
  • হোম
  • সারাদেশ
  • জঙ্গিবাদ প্রতিরোধ: রাঙামাটিতে আল-আমিন এতীমখানায় সভা
জঙ্গিবাদ প্রতিরোধ: রাঙামাটিতে আল-আমিন এতীমখানায় সভা
জঙ্গিবাদ প্রতিরোধ: রাঙামাটিতে আল-আমিন এতীমখানায় সভা

রাঙামাটি, ০৬ আগস্ট, এবিনিউজ : রাঙামাটিতে কুয়েত জয়েন্ট রিলিফ কমিটি  (কেজেআরসি) বাংলাদেশের আয়োজনে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ছাত্র-শিক্ষক ও অভিভাবকদের করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকালে রাঙামাটি আল-আমিন ইয়াতীমখানা মিলনায়তনে এক সভা অনুষ্ঠিত হয়।
ঢাকা বাংলাদেশ কার্যালয়ের কুয়েত জয়েন্ট রিলিফ কমিটি (কেজেআরসি) শিক্ষা ও স্পন্সরশীপ বিভাগের প্রধান ড. মুহাম্মদ ইসমাইল হোসেন’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন। সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (গোয়েন্দা) মো. শাহিনুর আলম খাঁন, এনডিসি মো.কামরুল জ্জামান। অনুষ্ঠানের দোয়া ও মিলাদ পরিবেশন করেন আল-আমিন ইয়াতীমখানার ভারপ্রাপ্ত সুপার মো. নুরুল আলম এবং সভা পরিচালনা করেন কেজেআরসির শিক্ষা ও স্পন্সরশীপ বিভাগের অফিসার আবু বকর সিদ্দিক।

আলোচনা সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন বলেন, আজ যারা ইসলামের নামে সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে তারা প্রকৃত পক্ষে ইসলামের শত্রু। তারা ইসলামের প্রকৃত শিক্ষা পায়নি বলে এমন কর্মকান্ডের সাথে নিজেদেরকে জড়িয়ে নিয়েছে। তিনি আরো বলেন,আল্লাহ পাক পবিত্র আল-কোরআনে বলেছেন ‘যে একজন মানুষকে হত্যা করলো সে যেন বিশ্বের সকল মানব জাতিকে হত্যা করলো’। যারা আজ জঙ্গিবাদের নামে মানব হত্যা করছে তারা প্রকৃত মুসলমান নয় এবং তাদের স্থান জাহান্নামে।
তিনি বলেন, ইসলামে মাদক গ্রহন করা নিষেধ হওয়ার সত্ত্বেও যারা জঙ্গি কর্মকান্ড করছে তারা মাদক গ্রহন করছে বলে প্রমাণ পাওয়া গেছে। সুতরাং তাদের প্রতিটি কাজ ইসলাম বিরোধী। তাই তাদেরকে মুসলমান বলাও যাবে না। ইমামদেরকে প্রতিটি শিক্ষার্থীর প্রতি নজর রাখতে হবে এবং তাদেরকে ইসলামের মূল ধারা ও কোরআনের প্রকৃত অর্থ জানাতে এবং বুঝাতে হবে। কোরআনের অর্থ বুঝলে জঙ্গি কর্মকান্ড হতো না এমন মন্তব্য করে জেলা প্রশাসক আরো বলেন, কোরআন শুধু পড়লে হবে না, এর অর্থ বুঝতে হবে। যারা কোরআনের অর্থ বুঝেছে তারা কোন দিন অন্যায় কাজ করে নি। তাই তিনি সকল শিক্ষার্থীকে কোরআনের মূল আলোকে জীবন পরিচালনা করার জন্য আহ্বান জানান।

এবিএন/শনি-২য়/সারাদেশ/এম.কামাল উদ্দিন/মুস্তাফিজ/তোহা

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত