logo
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০১৬
 
ekattor
  • হোম
  • সারাদেশ
  • পৌর নির্বাচনের শেষ মুহুর্তে পীরগঞ্জে ভোট কেনার হিড়িক
পৌর নির্বাচনের শেষ মুহুর্তে পীরগঞ্জে ভোট কেনার হিড়িক
পৌর নির্বাচনের শেষ মুহুর্তে পীরগঞ্জে ভোট কেনার হিড়িক
পীরগঞ্জ (রংপুর), ০৬ আগস্ট, এবিনিউজ : আজ পীরগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচন। এ নির্বাচনে নিজেদের বিজয় ছিনিয়ে আনতে কাউন্সিলররা টাকা দিয়ে ভোট কেনার হিড়িক ফেলেছেন। স্বামী-স্ত্রী দু’জনের জোড়া প্রতি ২ থেকে ৩ হাজার টাকায় ভোট কেনা-বেচা চলছে। এ দেখে সচেতন মহল ও সুশীল সমাজের প্রতিনিধিরা চিন্তিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দেয়া পীরগঞ্জ পৌরসভা নির্বাচনের একি দুদর্শা। এদিকে একাধিক প্রার্থী একই ভোটারকে টাকা দেয়ায় টাকা দিয়ে ভোট কেনা প্রার্থীরাও বিজয় নিয়ে নিশ্চিত নয়। গতকাল শুক্রবার রাত ও আজ শনিবার বিভিন্ন এলাকা পরিদর্শন করে ভোটারদের সাথে এ প্রসঙ্গে কথা হলে সত্যতা মিলে। 
তারা নাম প্রকাশ না করার শর্তে জানান, একাধিক প্রার্থীরা বিশাল অংকের টাকা দিয়ে ভোটারদের আকৃষ্ট করছে। ৮ নং ওয়ার্ডের ওয়াহাব আলী (উটপাখি), মাজেদ (ব্রীজ), শুকরু সহ (ডালিম) ৩ জন প্রার্থী জনপ্রতি ৫০০ টাকায় ভোট কিনেছে। রাতেই আরেক অপর প্রার্থী শফিকুল ইসলাম শফু (পাঞ্জাবি) ও আব্দুর রাজ্জাক (পানির বোতল) জোড়া ২০০০ দিয়ে ভোট কিনেছে এবং এদের মধ্যে একজন প্রার্থী ভোটের দিন আরও কিছু দেয়ার প্রতিশুতি দেয়। ৯ নং ওয়ার্ডে লেলিন (টেবিল ল্যাম্প) ও রাজা মিয়া (উট পাখি) ৫০০টাকায় ভোট কিনেছে। এ খবর শুনে পপ্পু মিয়া (পানির বোতল), সাহেব আলী (ডালিম), নুরু সহ (ঢেড়স) ৩ জন জোড়া ৩০০০টাকা করে ভোটারদের বিতরণ করেন। খোঁজ নিয়ে দেখা গেছে প্রায় সকল ওয়ার্ডেই কাউন্সিলররা জোড়া ১০০০ থেকে ভোট কিনছে। কোন কাউন্সিলর অর্থ দেয়া থেকে বিরত নেই। এদিকে স্বতন্ত্র মেয়র প্রার্থী সায়দুর রহমান গত ৩ দিন ধরে ভোর ৬টা থেকে বাড়িতে বসে ২০০/৩০০টাকা এবং গভীর রাত পর্যন্ত বাড়ি বাড়ি  গিয়ে একই পরিমানে ভোট কিনছেণ। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতারা দলীয় অফিসে এ বিষয়ে আলোচনা করেন। 
পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খলিলুর রহমান জানান, ওই প্রার্থীর কোন জয়প্রিয়তা নেই, তার একমাত্র সম্বল টাকা। টাকা দিয়ে বিজয় আনতে সে মরিয়া হয়ে উঠেছে। গোটা পৌর এলাকা টাকা দিয়ে ভোটারদের প্রভাবিত করেছে সে। এদিকে গতকাল শুক্রবার রাতে স্বতন্ত্র প্রার্থী নাগরিক কমিটির সভাপতি এডভোকেট কাজী লুমুম্বা লুমু উপজেলা সদরের গুলশান মোড়ের পথসভায় কালো টাকায় ভোট কেনা ও ক্ষমতার প্রভাবের সমালোচনা করে প্রতিবাদের ভোট বাড়ার আহবান জানান। 
 
এবিএন/শনি-২য়/সারাদেশ/ডেস্ক/মাজহারুল আলম/মুস্তাফিজ/ইতি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত