logo
রবিবার, ১১ ডিসেম্বর ২০১৬
 
ekattor
তিন দিনেই জিতেছে লঙ্কানরা
তিন দিনেই জিতেছে লঙ্কানরা

ঢাকা, ০৬ আগস্ট, এবিনিউজ : তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াকে ২২৯ রানের বিশাল ব্যাবধানে হারিয়েছে শ্রীলঙ্কা। ফলে ৩ ম্যাচ সিরিজে এখন ১-১ সমতায় আছে।

ম্যাচের ভাগ্য অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতা। শনিবার তৃতীয় দিনে সেটুকু সারতে শ্রীলঙ্কার লেগেছে দেড় সেশন। নিজেদের ২৫০তম টেস্টে শ্রীলঙ্কার জয় ২২৯ রানে। এক টেস্ট বাকি থাকতেই নিশ্চিত হলো সিরিজ জয়। আগের টেস্ট জিতেছিল তারা ১০৬ রানে।

আজ তৃতীয়দিনে ৩ উইকেটে ২৫ রান নিয়ে দিন শুরু করেছিল অস্ট্রেলিয়া। মূল বাধা ডেভিড ওয়ার্নারকে দিয়েই পেরেরা শুরু করেন শিকার। আগের দিনের মতোই আক্রমণাত্মক খেলছিলেন ওয়ার্নার। কিন্তু এলবিডব্লিউ হয়ে যান পেরেরার একটি জোরের ওপর করা বলে (৩১ বলে ৪১)।

এরপর স্মিথ, ভোজেস, মার্শরা চেষ্টা করেছেন লড়াইয়ের। কিন্তু লম্বা সময় টিকতে পারেননি কেউই। দুই ইনিংস মিলিয়ে অস্ট্রেলিয়া খেলতে পেরেছে মোটে ৮৪.৪ ওভার!

এই সিরিজের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৬ টেস্টে শ্রীলঙ্কার জয়ই ছিল মাত্র একটি, সেই ১৯৯৯ সালের সিরিজে। এবার তরুণ, অনভিজ্ঞ দলটিই টানা ২ ম্যাচ জিতল টেস্টের শীর্ষ দলের বিপক্ষে! ম্যাচ শেষে অধিনায়ক ম্যাথিউসের গর্বিত উচ্চারণ, “র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দলকে এভাবে সিরিজ হারাতে খুব বেশি দল পারে না!”

এশিয়ায় এই নিয়ে টানা আট টেস্ট হারল অস্ট্রেলিয়া। সিরিজ শুরুর আগে অধিনায়ক হিসেবে টেস্ট হারার স্বাদ জানা ছিল না স্মিথের। এবার টানা দুই ম্যাচে পেতে হলো সেই তেতো স্বাদ।

শ্রীলঙ্কা এখন তাকিয়ে হোয়াইটওয়াশে। তৃতীয় টেস্ট শুরু আগামী শনিবার থেকে কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ২৮১

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ১০৬

শ্রীলঙ্কা ২য় ইনিংস: ২৩৭

অস্ট্রেলিয়া ২য় ইনিংস: (আগের দিন ২৫/৩) ৫০.১ ওভারে ১৮৩ (ওয়ার্নার ৪১, বার্নস ২, লায়ন ০, খাওয়াজা ০, স্মিথ ৩০, ভোজেস ২৮, মার্শ ১৮, নেভিল ২৪, স্টার্ক ২৬, হেইজেলউড ৭, হল্যান্ড ০*; হেরাথ ২/৭৪, দিলরুয়ান ৬/৭০, সান্দাকান ১/৩০, ধনঞ্জয়া ০/২)।

ফল: শ্রীলঙ্কা ২২৯ রানে জয়ী

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে শ্রীলঙ্কা ২-০ তে এগিয়ে

ম্যান অব দা ম্যাচ: দিলরুয়ান পেরেরা

এবিএন/শনি-১ম/খেলাধুলা/মুস্তাফিজ/মমিন

Like us on Facebook

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত