logo
রবিবার, ০৪ ডিসেম্বর ২০১৬
 
 
  • হোম
  • বিনোদন
  • এবার বন্ধ হলো বিশ্বের সবথেকে বড় টরেন্ট সার্চ ইঞ্জিন!
এবার বন্ধ হলো বিশ্বের সবথেকে বড় টরেন্ট সার্চ ইঞ্জিন!
এবার বন্ধ হলো বিশ্বের সবথেকে বড় টরেন্ট সার্চ ইঞ্জিন!

ঢাকা, ০৬ আগস্ট, এবিনিউজ : কয়েকে দিন আগেই বন্ধ করে দেওয়া হয়েছিল বিশ্বের বৃহত্তর টরেন্ট ডাউনলোড সাইট কিকঅ্যাস (KickAss Torrents)। বিশ্বজুড়ে এই ঘটনায় আলোড়ন উঠেছিল। এটা নিয়ে তীব্র সমালোচনাও হয়েছিল অনেক। তবুও, মেনে নিতে হয়েছিল অবশেষে। অনেকটাই রোখা সম্ভব হয়েছিল পাইরেটেড ভিডিও ডাউনলোড। আর এবার সেই তালিকায় সকলকে চমকে দিয়ে বন্ধ হয়ে গেল torrentz.eu সার্চ ইঞ্জিনটি।

বিশ্বের সবথেকে বড় টরেন্ট সার্চ ইঞ্জিন Torrentz। এর মাধ্যমে প্রতিদিন কয়েক লাখ ভিডিও, সিনেমা, গেইমস, গানের অ্যালবাম ডাউনলোড করা হতো।

তবে, গতকাল সকালে হঠাৎ করেই ওই সার্চ ও ডাউনলোড ইঞ্জিনটি একটি ম্যাসেজ দিয়ে জানিয়ে দেয় তারা তাদের পরিষেবা বন্ধ করে দিচ্ছে চিরতরে। আর এর ফলেই Torrentz-এর ব্যবহারকারীদের মাথায় হাত পড়েছে। হতবাক হয়েছেন অনেক ব্যবহারকারী। এটা নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও ব্যবহারকারীদের তীব্র প্রতিক্রিয়া দেখা যায়।

প্রসঙ্গত, সম্প্রতি বক্স অফিসে মুক্তি পাওয়ার আগেই তা টরেন্টে লিক হয়ে যাওয়ার পরই শুরু হয় এই সার্চ ইঞ্জিনগুলির বিরুদ্ধে ব্যাপক ভাবে অভিযান। এরপরই বন্ধ হয়ে যায় কিকঅ্যাস। আর এরই ধারাবাহিকতায় এবার অনেকটা অলৌকিকভাবেই বন্ধ হলো বিশ্বের সবথেকে বড় টরেন্ট সার্চ ইঞ্জিন Torrentz!

এবিএন/শনি-১ম/তথ্যপ্রযুক্তি/ডেস্ক/জনি/মুস্তাফিজ/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত