logo
শনিবার, ০৩ ডিসেম্বর ২০১৬
 
 
সিরিজ হারের মুখে অস্ট্রেলিয়া
সিরিজ হারের মুখে অস্ট্রেলিয়া
ঢাকা, ০৬ আগস্ট, এবিনিউজ : বৃষ্টির মতো উইকেট পতন দেখছে গল টেস্ট। দ্বিতীয় দিনেই দুই দলের পতন হয়েছে ২১ উইকেট। তবে এর মধ্যে সিরিজ জয়ের পথে অনেকটা এগিয়ে গেছে শ্রীলঙ্কা। জয়ের জন্য অস্ট্রেলিয়ার আরো চাই ৩৮৮ রান, আর শ্রীলঙ্কার ৭ উইকেট।
শুক্রবার ৫৪ রানে ২ উইকেট নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিল অস্ট্রেলিয়া। কিন্তু সকালের সেশনে আর ৫২ রান করতেই সফরকারীরা অলআউট মাত্র ১০৬ রানে! স্বাগতিকদের ১৭৫ রানের লিড এনে দিতে হ্যাটট্রিকসহ ৪ উইকেট নেন বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথ। অফস্পিনার দিলরুয়ান পেরেরাও নেন ৪  উইকেট।
বড় লিড পাওয়া শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসের শুরুটা ভালো হয়নি। দুই পেসার জশ হ্যাজেলউড ও স্টার্কের তোপে লাঞ্চের আগেই ৩ উইকেট পড়ে যায় তাদের। তবে আক্রমণাত্মক ব্যাটিংয়ে রান তুলতে থাকা কুশল মেন্ডিস (৩৫) ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস (৪৭) লিড তিনশ রানের কাছাকাছি নিয়ে যান।
এরপর দিলরুয়ান পেরেরার ৬৪ রানের সুবাদে শ্রীলঙ্কা অলআউট হওয়ার আগে করে ২৩৭ রান। স্টার্ক ৫০ রানে নেন ৬ উইকেট। প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন ৪৪ রানে। দুই ইনিংস মিলে ৯৪ রানে ১১ উইকেট।
স্বাগতিকদের দেয়া ৪১৩ রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা হয়েছে দুঃস্বপ্নের মতো। দিনের শেষ বেলায় মাত্র ৬ ওভার সামলাতে হয়েছে অতিথিদের। আর এতেই ১০ রানেই ৩ উইকেট নেই। প্রথম ওভারেই আঘাত হানেন হেরাথ। তার বলে ডি সিলভাকে ক্যাচ দিয়ে ফিরে যান জো বার্নস।
চতুর্থ ওভারে পরপর দুই বলে নাথান লায়ন ও উসমান খাজাকে বিদায় করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন দিলরুয়ান পেরেরা। তার হ্যাটট্রিক ঠেকিয়ে দেন স্টিভেন স্মিথ। দিন শেষে অসি অধিনায়ক অপরাজিত আছেন ১ রানে। তার সঙ্গী ডেভিড ওয়ার্নার অপরাজিত ২২ রানে।
 
এবিএন/শনি-১ম/খেলাধুলা/ডেস্ক/মুস্তাফিজ/সাদিক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত