logo
সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬
 
 
রেস্টুরেন্টের কাজে ওবামাকন্যা!
রেস্টুরেন্টের কাজে ওবামাকন্যা!
ঢাকা, ০৬ আগস্ট, এবিনিউজ : মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার মেয়ে সাশা ওবামা একটি রেস্টুরেন্টে কাজ করছে। বিশ্বের অন্যতম ক্ষমতাধর প্রেসিডেন্টের মেয়ে রেস্টুরেন্টে কাজ করছে, শুনতে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি।
গ্রীষ্মকালীন ছুটির ফাঁকে ম্যাসাচুসেটসের মার্থাস ভিনিয়ার্ড নামের একটি দ্বীপের এক রেস্টুরেন্টে কাজ নিয়েছে সাশা। রেস্টুরেন্টটি সামুদ্রিক খাবার বিক্রি করে থাকে। এখানে তিনি পুরো নাম নাতাশা ব্যবহার করছেন বলে ‘বস্টন হেরাল্ড’র এক প্রতিবেদনে বলা হয়েছে।
গ্রীষ্মকালীন ছুটি কাটাতে ওবামা পরিবারের কাছে মার্থা ভিনিয়ার্ড শহরটি একটি প্রিয় জায়গা বলে যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যমের খবর। সেখানেই প্রেসিডেন্টের ছোট মেয়েকে রেস্টুরেন্টটির কর্মীদের পোশাক নীল টি-শার্ট ও মাথায় টুপি লাগিয়ে কাজ করতে দেখা গেছে। ক্রেতাদের খাবার সরবরাহের একটি কাউন্টারে তার কাজ।
বস্টন হেরাল্ডের তথ্য অনুযায়ী চলতি সপ্তাহে রেস্তোরাঁয় কাজে যোগ দেন সাশা। বাবা-মা দুই সপ্তাহের ছুটি কাটাতে শনিবার সেখানে গেলে তার কাজ শেষ করার কথা।
সাশার একজন সহকর্মী হেরাল্ডকে বলেন, সে খাবার সরবরাহের একটি কাউন্টারে কাজ করছে। কিন্তু ছয়জন লোক কেন মেয়েটিকে সাহায্য করছে তা দেখে আমরা বিস্মিত হয়েছিলাম। এরপরই আমরা জানতে পারলাম, মেয়েটি আসলে কে!
এ খবরের বিষয়ে হোয়াইট হাউস কোনো মন্তব্য করেনি। তবে ফার্স্ট লেডি মিশেল ওবামা দুই মেয়েকে যথাসম্ভব স্বাভাবিকভাবে গড়ে তোলার চেষ্টার কথা আগেই জানিয়েছেন।
টেকঅ্যাওয়ে কাউন্টার থেকে খাবার সরবরাহ ছাড়াও অতিথিদের টেবিলের কাছে অপেক্ষা এবং দুপুরের খাবার শুরুর আগে রেস্তোরাঁ প্রস্তুতের কাজেও হাত লাগাতে হয় সাশাকে।
সাশার এই কাজের সময়ে তার নিরাপত্তা দেখভালে যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিসের ৬ জন সদস্য সেখানে নিয়োজিত রয়েছেন। সাশা যখন ক্রেতাদের সঙ্গে খাবার নিয়ে কথা বলেন তখন তার নিরাপত্তা দলকে একটি বড় গাড়ির কাছে অপেক্ষা করতে বা বেঞ্চে বসে থাকতে দেখা যায়।
অবশ্য অনেকে বিষয়টি ইতিবাচকভাবে নিতে পারছেন না।  সমালোচকরা বলছেন, এ বছরই হোয়াইট হাউস ছাড়তে হবে ওবামা। তাই যাওয়ার আগে ‘ব্যর্থ’ বাবার ইমেজটা একটু উজ্জ্বল করার প্রয়াসে একটু অভিনয় মঞ্চস্থ হচ্ছে!
 
এবিএন/শনি-১ম/আন্তর্জাতিক/ডেস্ক/মুস্তাফিজ/সাদিক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত