logo
সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬
 
 
কলাবাগানে জুলহাস হত্যা : ৫ জন শনাক্ত
কলাবাগানে জুলহাস হত্যা : ৫ জন শনাক্ত

ঢাকা, ০৫ আগস্ট, এবিনিউজ : রাজধানীর কলাবাগানে ইউএসএআইডির কর্মকর্তা জুলহাস মান্নান ও তার বন্ধু নাট্যকর্মী মাহবুব রাব্বী তনয় হত্যাকা-ে সরাসরি জড়িত ৫ জনকে শনাক্ত করার কথা জানিয়েছে গোয়েন্দা পুলিশ। এ হত্যাকা-ের তদন্ত সংশ্লিষ্ট মহানগর গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা বলেন, জুলহাস-তনয় হত্যার ঘটনায় ৫ জনকে শনাক্ত করা হয়েছে, যারা সরাসরি হত্যাকা-ে অংশ নিয়েছে। গোয়েন্দারা তাদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছেন। তবে এ প্রসঙ্গে মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী জানিয়েছেন, জুলহাস-তনয় হত্যায় জড়িত থাকার অভিযোগে কুষ্টিয়া থেকে গ্রেপ্তার আনসারুল্লাহ বাংলা টিম সদস্য শরিফুল ইসলাম ওরফে শিহাবকে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু তথ্য তারা পেয়েছেন।
পুলিশ জানায়, খুনিরা পালানোর সময় তাদের একজনের কাছ থেকে একটি ব্যাগ ছিনিয়ে রাখেন কলাবাগান এলাকায় নিরাপত্তার দায়িত্বে থাকা এএসআই মমতাজ, যেখানে একটি পিস্তল, একটি দেশিয় আগ্নেয়াস্ত্র, গুলি ও মোবাইল ফোন পাওয়া যায়।  এদিকে ওই ঘটনার পর জুলহাস-তনয় হত্যাকা-ের দায় আল-কায়েদা ভারতীয় উপমহাদেশ (একিউআইএস) শাখা স্বীকার করেছে বলে খবর এলেও পুলিশের পক্ষ থেকে দেশিয় উগ্রপন্থিদের দায়ী করা হয়।
প্রসঙ্গত নিহত জুলহাস মান্নান সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক দীপু মনির খালাত ভাই। তিনি সমকামীদের অধিকার প্রতিষ্ঠার সাময়িকী ‘রূপবান’ সম্পাদনায় যুক্ত ছিলেন। আর মাহবুব রাব্বী তনয় লোকনাট্য দলের কর্মী ছিলেন। পিটিএ নামে একটি প্রতিষ্ঠানে ‘শিশু নাট্য প্রশিক্ষক’ হিসেবেও তিনি কাজ করতেন। গত ২৫ এপ্রিল বিকালে পার্সেল দেয়ার কথা বলে কলাবাগানের লেক সার্কাস এলাকায় জুলহাস মান্নানের বাসায় ঢুকে পাঁচ থেকে সাতজন যুবক। এরপরে তারা তাকে এবং তার বন্ধু তনয়কে কুপিয়ে হত্যা করে। ওই সময় দুর্বৃত্তদের হামলার শিকার হয় বাড়ির দারোয়ান পারভেজ মোল্লাও।

এবিএন/শুক্র-২য়/অপরাধ/ডেস্ক/এমআর/মুস্তাফিজ/মাম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত