logo
শনিবার, ০৩ ডিসেম্বর ২০১৬
 
 
‘জামায়াত বা গণবাহিনী থাকলে ঐক্য হবে না’
‘জামায়াত বা গণবাহিনী থাকলে ঐক্য হবে না’

ঢাকা, ০৫ আগস্ট, এবিনিউজ : কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, জামায়াত বা গণবাহিনীর কেউ থাকলে জাতীয় ঐক্য হবে না। তিনি বলেন, দেশে এ মুহুর্তে ঐক্য প্রয়োজন। জামায়াত এবং গণবাহিনী ছাড়া যে কোন ঐক্য উদ্যোগে তিনি সাড়া দেবেন। গতকাল বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে সাক্ষাতের পর আজ শুক্রবার দুপুরে রাজধানীর মতিঝিলের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে স্ত্রী নাসরিন কাদের সিদ্দিকী ও দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বীরপ্রতিক উপস্থিত ছিলেন। এদিকে শুক্রবারে জুমআর নামাজের খুতবা নির্ধারণ করে দেয়ার সমালোচনা করে তিনি বলেন, আমার সন্দেহ ইসলামিক ফাউন্ডেশনেও জঙ্গি আছে কিনা?
কাদের সিদ্দিকী বলেন, শেখ হাসিনা ও খালেদা জিয়াকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না। খালেদা জিয়াকে রাজনীতি করতে হলে স্পষ্টভাবে বলতে হবে তিনি জামায়াতের সাথে আর থাকবেন না। জামায়াত নিয়ে প্রফেসর এমাজ উদ্দিন আহমেদের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, একজন প্রবীন নাগরিক যা বলেছেন, তা উড়িয়ে দেয়া যায় না। তার বক্তব্যের বিষয়ে জামায়াতের বিবৃতি উদ্ধত্য। তিনি বলেন, বঙ্গবন্ধু বাদ দিয়ে আমি রাজনীতি করবো না। কারণ তিনি আমার অস্তিত্ব।   
প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে কাদের সিদ্দিকী বলেন, রাষ্ট্র ও দেশের প্রয়োজনে জাতীয় ঐক্যের ব্যবস্থা নিন। বার বার ডাকার পরও ঐক্য না হলে তার দায় পড়বে খালেদা জিয়ার ওপর। এক্ষেত্রে খালেদা জিয়া ব্যর্থ হলে সেই দায়িত্ব উত্তরণ অন্য কারো হাত দিয়ে হবে। এটি বহমান। খালেদা জিয়ার সঙ্গে দেশের পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়া ঐক্যের কথা বলেছেন। এক্ষেত্রে জামায়াতকে না রাখার পরামর্শ দিয়েছি। একই সঙ্গে বলেছি ১৫ই আগস্ট প্রকৃত জন্মদিন হলেও তা পালন করা ঠিক না।

এবিএন/শুক্র-২য়/রাজনীতি/ডেস্ক/এমআর/মুস্তাফিজ/মাম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত