logo
রবিবার, ১১ ডিসেম্বর ২০১৬
 
ekattor
  • হোম
  • সারাদেশ
  • পত্নীতলায় অগ্রণী ব্যাংকরে অবহেলায় ৮ লক্ষাধিক টাকার ভাতা থেকে শিক্ষক
পত্নীতলায় অগ্রণী ব্যাংকরে অবহেলায় ৮ লক্ষাধিক টাকার ভাতা থেকে শিক্ষক
পত্নীতলায় অগ্রণী ব্যাংকরে অবহেলায় ৮ লক্ষাধিক টাকার ভাতা থেকে শিক্ষক
নওগাঁ, ০৫ আগস্ট, এবিনিউজ : নওগাঁর পত্নীতলায় অগ্রনী ব্যাংক লিঃ পত্নীতলা শাখার দায়িত্ব অবহেলার কারণে উপজেলার বিভিন্ন সরকারি প্রাধমিক বিদ্যালয়ের শিক্ষকদের মঞ্জুরকৃত শ্রান্তি বিনোদন ভাতা ও প্রধান শিক্ষকদের টি.এ বিল থেকে বঞ্চিত করা হয়েছে বলে শিক্ষকদের অভিযোগ।
অভিযোগে জানাগেছে, পত্নীতলা উপজেলার বিভিন্ন সরকারী প্রাধমিক বিদ্যালয়ের শিক্ষকদের মঞ্জুরকৃত ২০১৫-১৬ অর্থ বছরে শ্রান্তি বিনোদন ভাতা বাবদ ৭ লক্ষ ৮০ হাজার ৪৬৫ টাকা ও প্রধান শিক্ষকদের টি.এ বিল বাবদ ৫৭ হাজার ৩শ টাকা মঞ্জুর  হলে পত্নীতলা উপজেলা শিক্ষা অফিস তা ১৬ জুন ২০১৬ এবং উপজেলা হিসাব রক্ষণ অফিস ২৯ জুন ২০১৬ তারিখে মঞ্জুরকৃত বিলটি অগ্রনী ব্যাংক লিঃ পত্নীতলা শাখায় প্রেরণ করলে দায়িত্ব অবহেলা করে ব্যাংক কর্তৃপক্ষ তা ফেলে রাখায় শিক্ষকরা মঞ্জুরকৃত শ্রান্তি বিনোদন ভাতা ও প্রধান শিক্ষকদের টি.এ বিল থেকে সম্পূর্ণ বঞ্চিত হয়। এ বাদেও শিক্ষকরা আরো অভিযোগ করে বলেন, অগ্রণী ব্যাংকে বিভিন্ন কাজে গেলে তারা শিক্ষকদের অহেতুক নানাভাবে হয়রানি করে থাকে।
এ ব্যাপারে বঞ্চিত শিক্ষকরা উক্ত ব্যাংক কর্তৃপক্ষের অবহেলার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ পূর্বক শিক্ষকদের আর্থিক ক্ষতি ও হয়রানির হাত থেকে রক্ষা পেতে সংশ্লিষ্ট দপ্তরসহ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেছে।
এ বিষয়ে পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেকের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগের কথা স্বীকার করে বলেন, ওই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থার গ্রহণের জন্য শিক্ষকদের ব্যাংক মহাব্যবস্থাপকের বরাবর আবেদন করার পরামর্শ প্রদান করেন। অপরদিকে পত্নীতলা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জানান বিষয়টি ব্যাংক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা ভুল স্বীকার করেছে। 
 
এবিএন/শুক্র-২য়/সারাদেশ/ডেস্ক/ব্রেলভীর চৌধুরী/মুস্তাফিজ/ইতি
Like us on Facebook

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত