logo
বুধবার, ০৭ ডিসেম্বর ২০১৬
ekattor
শেখ কামালের জন্মবার্ষিকী পালিত
শেখ কামালের জন্মবার্ষিকী পালিত
শেখ কামাল

ঢাকা, ০৫ আগস্ট, এবিনিউজ : নানা কর্মসূচির মধ্যদিয়ে আজ শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৬৭তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। সকাল ৮ টায় ধানমন্ডি আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-আলম হানিফ, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, ত্রাণ সম্পাদক ফরিদুন্নাহার লাইলী ও আওয়ামী লীগ নেতা মুকুল বোস প্রমূখ। আওয়ামী লীগ ছাড়াও মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, ঢাকা জেলা মহিলা আওয়ামী লীগ, আবাহনী পরিচালক বৃন্দ, আবাহনী সমর্থক গোষ্ঠী, আবাহনী কর্মকর্তা ও খেলোয়াড় বৃন্দসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন শেখ কামালের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। পরে সকাল ৯ টায় বনানী গোরস্থানে চিরনিদ্রায় শায়িত শহীদ শেখ কামালের সমাধিতে নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে কোরানখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষ্যে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সকাল ১১ টায় শেখ কামালের ৬৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করে। সংগঠনের সভাপতি মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি, সহ-সভাপতি নির্মল রঞ্জন গুহ, মতিউর রহমান মতি ও যুগ্ম-সাধারণ সম্পাদক মেজবাউল আলম সাচ্চু বক্তব্য রাখেন।
বিএনপির জাতীয় ঐক্যের দাবীর বিষয়ে ওবায়দুল কাদের বলেন, যারা ধর্মীয় উগ্রবাদ লালন-পালন করে তাদের নিয়ে উগ্রবাদ দমনে জাতীয় ঐক্য করে কোন লাভ হবে না। তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনীদের যারা পুরষ্কৃত করেছে এবং জাতীয় শোক দিবসে মিথ্যা জম্মদিন বানিয়ে কেক কেটে আনন্দ উল্লাস করে তাদের সাথে আওয়ামী লীগের কোন সমঝোতা হতে পারে না।
বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া আওয়ামী লীগের জায়গায় থাকলে সমঝোতায় বসতেন না উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তের সাথে বেঈমানী করে আওয়ামীলীগ বিএনপির সাথে কোন সমঝোতায় বসতে পারে না। শেখ কামালের স্মৃতিচারণ করে ওবায়দুল কাদের বলেন, দেশের তরুন সমাজের জন্য শেখ কামাল রোল মডেল। তরুন সমাজ তাকে অনুসরণ করলে তারা কখনো বিপথগামী ও উগ্রবাদী হবে না।
শেখ কামালের ৬৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আওয়ামী যুবলীগ সকাল ১১টায় শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে। যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি এবং সংগঠনের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। মাহবুব-উল আলম হানিফ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র শহীদ শেখ কামালকে হত্যার মাধ্যমে দেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গণে শূন্যতার সৃষ্টি হয়েছিল। তাই স্বাধীনতার দীর্ঘ ৪৫ বছর পরও এই ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠককে আমরা অনুভব করছি। তিনি বলেন, শেখ কামাল জীবিত থাকলে দেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গন আরো অনেক সমৃদ্ধ থাকতো।

এবিএন/শুক্র-২য়/রাজনীতি/ডেস্ক/এমআর/মুস্তাফিজ/মাম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত