logo
শনিবার, ০৩ ডিসেম্বর ২০১৬
 
 
সুনামগঞ্জে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী মিছিল
সুনামগঞ্জে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী মিছিল
সুনামগঞ্জ, ০৫ আগস্ট, এবিনিউজ : সুনামগঞ্জ পৌর শহরে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রুখো জঙ্গিবাদ, বাঁচাও মানবতা শ্লোগানের মধ্য দিয়ে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী মিছিল সমাবেশে মসজিদের ইমাম-মোয়াজ্জিন, মন্দিরের পুরোহিত, মাদ্রাসা ছাত্রসহ সর্বস্তরের হাজারো মানুষ অংশগ্রহণ করেন। গতকাল বৃহ¯পতিবার বিকাল সাড়ে ৩ টায় জঙ্গি ও সন্ত্রাস বিরোধী নাগরিক ঐক্য পরিষদের ব্যানারে মিছিল ও প্রতিবাদ সমাবেশে নেতৃত্ব দেন পৌর মেয়র আইয়ুব বখত জগলুল।
সুনামগঞ্জ পৌর চত্ত্বর থেকে মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় পৌর চত্ত্বরে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। এসময় উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল বছির, মাওলানা আনোয়ার হোসেন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি নৃপেশ তালুকদার নানু, পৌর কাউন্সিলর হোসেন আহমদ রাসেল, আহমদ নুর, চঞ্চল কুমার লোহ, ইয়াছিনুর রশিদ ইয়াছিন, সামছুজ্জামান স্বপন, আবাবিল নুর, গোলাম সাবেরীন সাবু, সৈয়দা জাহানারা বেগম, সুজাতা রায়, শেলী চৌহান ময়না প্রমুখ। 
সমাবেশে পৌর মেয়র আয়ুব বখত জলুল বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলাম ধর্ম মানুষ হত্যা সমর্থন করে না। যারা ইসলাম ধর্মের নাম ভাঙিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাস করে তাদেরকে প্রতিহত করতে আমাদের সকলকে সচেতন থাকতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে ধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সহ সকল শ্রেণি পেশার মানুষকে। রুখে দাঁড়াতে হবে জঙ্গিবাদ, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে। 
তিনি বলেন, জঙ্গি ও সন্ত্রাস বিরোধী আন্দোলন অব্যাহত রাখতে ও জঙ্গি-সন্ত্রাসী কর্মকান্ড প্রতিহত করতে পৌর শহরের প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠন করা হবে। জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী মিছিল ও সমাবেশে ইমাম মুয়াজ্জিন পরিষদ, রিক্সা মালিক সমিতি, পান-সুপারী ব্যবসায়ী সমিতি, কাঁচাবাজার ব্যবসায়ী সমিতি, পশ্চিমবাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি, জেলা সড়ক পরিবহন মালিক সমিতি, জেলা আইনজীবী সহকারী সমিতি, পুস্তক-প্রকাশক ও বিক্রেতা সমিতি, জেলা গীতিকার ফোরাম ও একতা বাউল সংঘ, ইমরাত নির্মাণ কল্যাণ সমিতি, স্বর্ণকার মালিক সমিতি, আমরা মুক্তিযোদ্ধার সন্তান সদর থানা কমিটিসহ জেলার প্রায় ৩০টি ধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশ নেয়।
 
এবিএন/শুক্র-২য়/সারাদেশ/ডেস্ক/অরুন চক্রবর্তী/মুস্তাফিজ/ইতি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত