logo
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০১৬
 
 
সেরা তিনে রোনালদো, জায়গা হয়নি মেসির
সেরা তিনে রোনালদো, জায়গা হয়নি মেসির

ঢাকা, ০৫ আগস্ট, এবিনিউজ : ইউরোপের বর্ষসেরা ফুটবলার পুরস্কারের তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে উয়েফা। তিন জনের এ সংক্ষিপ্ত তালিকায় জায়গা হয়নি বার্সেলোনার ফরোয়ার্ড লিওনেল মেসি।

সেরা তিনে আছেন রিয়াল মাদ্রিদের রোনালদো ও গ্যারেথ বেল আর অ্যাতলেটিকো মাদ্রিদের আঁতোয়ান গ্রিজমান। রিয়ালের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর দেশের হয়ে প্রথমবারের মতো ইউরো জেতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন রোনালদো। তাই ইউরোপ সেরার লড়াইয়ে পরিষ্কার ফেভারিট পর্তুগাল অধিনায়ক।

রোনালদোর মত গত মৌসুমে রিয়ালকে একাদশ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বেল। আর প্রথমবারের মতো ইউরোয় খেলতে এসেই দেশকে তুলেছিলেন সেমিফাইনালে।

আর জাতীয় দল ও ক্লাবের হয়ে গ্রিজমানের  পারফরম্যান্স ছিল চোখধাঁধানো। দুর্দান্ত খেলে দেশকে তুলেছিলেন ইউরোর ফাইনালে আর ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। তবে কোন শিরোপা জোটেনি তার ভাগ্যে।

ইউরোপের বর্ষসেরা ফুটবলারের পুরস্কারের জন্য গত মাসে ১০ জনের সংক্ষিপ্ত তালিকায় প্রকাশ করেছিল উয়েফা। আগামী ২৬ আগস্ট মোনাকোতে চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের ড্র অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।
 
উল্লেখ্য, ইউরোপের সাংবাদিকদের ভোটে প্রতি বছর এই মহাদেশের ক্লাবগুলোয় খেলা ফুটবলারদের মধ্যে এই পুরস্কার দেওয়া হয়।

এবিএন/শুক্র-২য়/খেলাধুলা/ডেস্ক/জনি/মুস্তাফিজ/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত