logo
সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬
 
 
  • হোম
  • সারাদেশ
  • ভোলায় স্পেশাল ইকোনোমিক জোন গড়ে তোলা হবে : বাণিজ্যমন্ত্রী
ভোলায় স্পেশাল ইকোনোমিক জোন গড়ে তোলা হবে : বাণিজ্যমন্ত্রী
ভোলায় স্পেশাল ইকোনোমিক জোন গড়ে তোলা হবে : বাণিজ্যমন্ত্রী
ভোলা, ০৫ আগস্ট, এবিনিউজ : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ভোলা পর্যাপ্ত গ্যাসকে কাজে লাগিয়ে এখানে স্পাশাল ইকনিমিক জোন গড়ে তোলা হবে। তখন ভোলা হবে বাংলাদেশের মধ্যে সবচেয়ে সমৃদ্ধশালী জেলা। 
আজ শুক্রবার ভোলা সদরের ভেদুরিয়া এলাকায় ইকোনমিক জোন স্থাপনের নির্ধারিত স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আরো বলেন, শিল্প ও কলকারখানা করতে যে পরিমাণ গ্যাস ও বিদ্যুতের প্রয়োজন তার সবই রয়েছে ভোলায়। তাই এখানে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে স্পেশাল ইকোনমিক জোন করা হবে।
ভোলার গ্যাসকে কাজে লাগিয়ে ইতিমধ্যে ভোলায় ২২৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হয়েছে। এখন এখানে আরো একটি ২২৫ মেগাওয়াট বিদ্যু কেন্দ্র তৈরি করা হবে। তখন এই ইকোনোমিক জোনের বিদ্যুৎ ঘাটতি হবেনা বলেও জানান তিনি। 
মন্ত্রী আরো বলেন, ইতিমধ্যে  ভোলার অবকাঠামো  উন্নয়নের জন্য সাড়ে ৪০০ কোটি টাকা একটি প্রকল্প পাশ হয়েছে। এই প্রকল্প বাস্তবায়ন হলো, ভোলার কোন রাস্তা আর কাচাঁ থাকবেনা। ইতোমধ্যে ভোলাকে মেইন ল্যান্ডের সাথে সংযোগ করার জন্য ভিজেভিলেটি করা হচ্ছে। এই কাজ শেষ হয়ে গেলে ভোলার সাথে বরিশাল ব্রীজ স্থাপন করা হবে। তখন অল্প সময়ের মধ্যে ভোলার মানুষ ঢাকা যেতে পারবে। এতে জেলার অর্থনৈতিক উন্নয়ন হবে।
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ইকনোমিক জোনএর ইকোনমিক জোনের এক্সিকিউটিভ চেয়ারম্যান পানন চৌধুরী,ভোলা জেলা জেলা প্রশাসক মো: সেলিম উদ্দিন, ভোলা জেলা পরিষদ প্রশাসক আব্দুল মমিন টুলু, পুলিশ সুপার মোক্তার হোসেন, ভোলা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মো: মোশারেফ হোসেনসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন। 
 
এবিএন/শুক্র-২য়/সারাদেশ/ডেস্ক/তপু/মুস্তাফিজ/ইতি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত