logo
রবিবার, ১১ ডিসেম্বর ২০১৬
 
ekattor
মদনে লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন
মদনে লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন
মদন (নেত্রকোণা), ০৫ আগস্ট, এবিনিউজ : সরকারের বিদ্যুৎ উন্নয়নের নানামুখী সম্ভাবনার পরও মদন উপজেলায় বিদ্যুতের সীমাহীন লোডশেডিংয়ে  অতিষ্ট হয়ে উঠেছে জনজীবন। শিশু থেকে বৃদ্ধ, স্কুল কলেজের শিক্ষার্থী, ব্যবসায়ী ও অফিস আদালতসহ সাধারণ মানুষ সকলেই এখন অতিষ্ঠ এই বিদ্যুতের নৈরাজ্যময় দশা দেখে।
উপজেলা পৌরসভাসহ ৮টি ইউনিয়নে বিভিন্ন এলাকার ভুক্তভোগীদের অভিযোগে জানা যায়, ২৪ ঘণ্টার মধ্যে গড়ে ৩ ঘণ্টাও ঠিকমতো বিদ্যুৎ পাওয়া যাচ্ছে না কোথাও। অব্যাহত লোডশেডিংয়ে ছাত্রছাত্রীসহ সর্বস্তরের মানুষ দিশেহারা হয়ে পড়েছে। চলমান স্নাতক পরীক্ষার্থীরা জানায় ক্ষোভ ও হতাশার কথা।
আবার সাধারণ মানুষের অনেকেই অকপটে বলছে ‘আকাশে মেঘ জমলেই বিদ্যুৎ নাই’ হয়ে যায়। এবার  ঈদ-উলফিতর থেকে শুরু করে এই বর্ষা মৌসুমে এ জনশ্র“তির বাস্তবায়ন ঘটেছে। সন্ধ্যার পর বিদ্যুতহীনতায় জন দুর্ভোগ সরেজমিনে দেখতে তিয়শ্রী ইউনিয়নে বাঘমারা গ্রামে গিয়ে দেখা যায়, কৃষক শাহজাহান মিয়ার ঘরে তার স্কুল পড়ুয়া জেএসসি পরীক্ষার্থী মাসুম, পিএসসি পরীক্ষার্থী লাদেন মিয়া কূপি বাতি জ্বালিয়ে কোনমতে মশার কামড় খেয়ে পড়া চালিয়ে যাচ্ছে। একই গ্রামের জেএসসি পরীক্ষার্থী মাহির ফয়সাল ক্ষোভ প্রকাশ করে বললো, সরকার বলছে অনেক বিদ্যুৎ কেন্দ্র হয়েছে,আবার বিদ্যুৎ কিনছেও তাহলে আমাদের কেন অসহ্য গরমে রাতে প্রতিদিনেই হারিকেন দিয়ে পড়তে হয়? ভোক্তভোগী গৃহিনী শারমিন আক্তার জানান,ঘনঘন লোডশেডিং ও লো-ভোল্টেজের কারণে বাসার টিভি, ফ্রিজ ও পানির পাম্পসহ বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্রাংশ ও নষ্ট হয়ে যাচ্ছে। কিন্তু কাকে বলবো কেউ যেন দেখার নেই। 
জানা গেছে,এখন পিক কিংবা অফ পিক নেই গোটা সময়েই লোডশেডিংয়ের চিত্র একই ধরনের। সন্ধ্যায় সর্ব্বেচ্চ চাহিদার সময় বিভিন্ন এলাকায় গড়ে ২ ঘণ্টা ও বিদ্যুৎ থাকে না। একবার বিদ্যুৎ গেলে তা কখন আসবে কেউ জানে না। আবার অনেক গ্রাহকদের অভিযোগ বিদ্যুৎ অফিসের কর্মীরা গ্রাহকদের যে কোন অভাব অভিযোগ শুনতে তারা নারাজ। অধিকাংশ সময়ে অফিসের ফোনে সংযোগ পাওয়া যায় না। 
এ ব্যাপারে দায়িত্ব প্রাপ্ত মদন জোনাল অফিসের জুনিয়র প্রকৌশলী তাজ উদ্দিন আল মাসুদ জানান, পৌরসভাসহ ৮টি ইউনিয়নে একই সাথে বিদ্যুৎ সরবরাহ করলে সাড়ে ৬ মেগাওয়াট বিদ্যুৎ প্রয়োজন হয়। কিন্তু পাচ্ছি মাত্র ১ মেগায়ওয়াট। 
 
এবিএন/শুক্র-২য়/সারাদেশ/ডেস্ক/তোফাজ্জল হোসেন/মুস্তাফিজ/ইতি
Like us on Facebook

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত