logo
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০১৬
 
 
আগামীকাল শনিবার উন্মোচন হবে এলজির ভি২০
আগামীকাল শনিবার উন্মোচন হবে এলজির ভি২০

ঢাকা, ০৫ আগস্ট, এবিনিউজ : দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্ট এলজি তাদের পরবর্তী স্মার্টফোন উন্মোচনের আনুষ্ঠানিক তারিখ ঘোষনা করলো। আগামী শনিবার সান ফ্রান্সিসকোতে অ্যান্ড্রয়েড ৭.০ সংস্করণের প্রথম স্মার্টফোন ভিএল২০ উন্মোচন করবে। যদিও পরদিন দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে একই উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ইতিমধ্যেই সাংবাদিকদের উভয় অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছে এলজি।

আমন্ত্রণপত্রে ‘প্লে মোর’ লেখা রয়েছে। যার মাধ্যমে নতুন এই স্মার্টফোনটির গ্রাহকদের ব্যবহারে দারুন অভিজ্ঞতা দেবে বলে মনে করা হচ্ছে। যদিও অপারেটিং সিস্টেম ছাড়া নতুন এই স্মার্টফোনে কি ধরণের হার্ডওয়্যার বা সুবিধা থাকবে সেটি এখনও অজানা রয়ে গেছে। যেহেতু এলজি গুগেলর ডেড্রিম প্লাটফর্মের অংশীদার, তাই ধারণা করা হচ্ছে সামনে ভালো অনেক কিছুই আসবে। এলজি ইতিমধ্যেই জানিয়েছে, ভি২০ ব্যবহারকারীদের অধিকতর ভালো মাল্টিমিডিয়া অভিজ্ঞতা দেবে।

নানা গুজবে জানা গেছে, এলজির পরবর্তী এই স্মার্টফোনে ৫ দশমিক ৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে থাকবে, যার রেজ্যুলেশন ১০৮০*১৯২০ পিক্সেল। তবে অবাক হওয়ার বিষয় হলো, ইতিমধ্যেই এলজি ভি১০ এর এর থেকেও বেশি বড় ডিসপ্লে (৫ দশমিক ৭ ইঞ্চি) ব্যবহার করা হয়েছিলো। তার রেজ্যুলেশন ছিলো ১৪৪০*২৫৬০ পিক্সেল।

ভি২০ এ কোয়াড-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসর, অ্যাড্রেনো ৫৩০ জিপিইউ, ৩ অথবা ৪ গিগাবাইট র‌্যাম থাকবে বলে জানা গেছে। এছাড়া বিল্ট-ইন স্টোরেজ হিসেবে ৩২ অথবা ৬৪ গিগাবাইট মেমরি থাকবে, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

স্মার্টফোনটির পিছনে ২০ মেগাপিক্সেল ও সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা থাকতে পারে। এছাড়া ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি থাকার কথা জানা গেছে।

এবিএন/শুক্র-১ম/তথ্যপ্রযুক্তি/ডেস্ক/জনি/মুস্তাফিজ/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত