logo
শনিবার, ০৩ ডিসেম্বর ২০১৬
 
 
মিশরে ইসলামিক স্টেটের সিনাই শাখার প্রধান নিহত
মিশরে ইসলামিক স্টেটের সিনাই শাখার প্রধান নিহত

ঢাকা, ০৫ আগস্ট, এবিনিউজ : মিশরের সামরিক বাহিনী জানিয়েছে, তাদের অভিযানে তথাকথিত ইসলামিক স্টেটের (আইএস) সিনাই শাখার প্রধান নিহত হয়েছেন। এ অভিযানে আইএসের আরো অনেক যোদ্ধাও নিহত হয়। গতকাল বৃহস্পতিবার সামরিক বাহিনীর এক বিবৃতিতে একথা বলা হয়।

সামরিক সূত্র জানায়, সিনাই প্রদেশে আইএস যোদ্ধাদের ওপর ধারাবাহিক বিমান হামলায় আবু দুয়া আল-আনসারি নিহত হন।

আল-আরিশ শহরের কাছে জিহাদিদের শক্তঘাঁটি লক্ষ্য করে এসব বিমান হামলা চালানো হয়। মিশরের সিনাই প্রদেশে জঙ্গি গ্রুপ সবচেয়ে বেশি সক্রিয় এবং সিনাই ও কায়রোয় ভয়াবহ অনেক হামলার সাথে এ জঙ্গি গ্রুপের যোগসূত্র রয়েছে।

মিশরের সামরিক বাহিনী জানায়, তাদের এসব অভিযানে ৪৫ জনের বেশী সন্ত্রাসী নিহত এবং আরো অনেকে আহত হয়। সেখানে সামরিক বাহিনীর অভিযানে জিহাদি গ্রুপের অনেক আগ্নেয়াস্ত্র ধ্বংস হয়।

ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ সামির সামাজিক যোগাযোগ মাধমে দেয়া এক পোস্টে জানান, গোয়েন্দা বাহিনীর নেতৃত্বে পরিচালিত এক অভিযানে আনসারি নিহত হন। তবে কখন এ অভিযান চালানো হয়েছে সেব্যাপারে ওই পোস্টে কিছু উল্লেখ করা হয়নি।

সিনাইয়ের উত্তরাঞ্চলের বৃহত্তম শহর আল-আরিশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম এলাকায় এ বিমান অভিযান চালানো হয়।
জিহাদি গ্রুপ সামরিক বাহিনীর বিবৃতির ব্যাপারে কোন মন্তব্য করেনি। ২০১১ সাল থেকে সিনাই উপদ্বীপে এ জিহাদি গ্রুপ সক্রিয় রয়েছে।

উল্লেখ্য, ২০১৩ মুসলিম ব্রাদারহুডের প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে সেনাবাহিনীর মদদে উৎখাত হওয়ার পর থেকে মিশরে ইসলামি জঙ্গিবাদ আরো মাথা চাড়া দিয়ে ওঠে।

এবিএন/শুক্র-১ম/আন্তর্জাতিক/ডেস্ক/জনি/মুস্তাফিজ/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত