logo
সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬
 
 
  • হোম
  • জাতীয়
  • জঙ্গিবাদ জান্নাতে নয় জাহান্নামে যাওয়ার পথ : স্বরাষ্ট্রমন্ত্রী
জঙ্গিবাদ জান্নাতে নয় জাহান্নামে যাওয়ার পথ : স্বরাষ্ট্রমন্ত্রী
জঙ্গিবাদ জান্নাতে নয় জাহান্নামে যাওয়ার পথ : স্বরাষ্ট্রমন্ত্রী
কক্সবাজার, ০৫ আগস্ট, এবিনিউজ : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, শুধু ইসলাম ধর্ম নয়, বিশ্বে বিদ্যমান কোনো ধর্মেই মানুষ হত্যার সমর্থন নেই। এখন যারা জঙ্গিবাদে মানুষ হত্যা করছে তারা আবার নিজেদের মুসলমান বলে দাবি করে। এতে সারা বিশ্বে আজ শান্তির ধর্ম ইসলামের অনুসারীদের দেখা হচ্ছে সন্দেহের চোখে, যা লজ্জাজনক। এটা মনে রাখা উচিত জঙ্গিবাদ জান্নাতে নয়, জাহান্নামে যাওয়ার পথ।
আজ শুক্রবার বেলা ১১টায় শহরের বাহারছরা গোলচত্বরস্থ কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিস মাঠে আয়োজিত কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসের নব-নির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেছেন।
তিনি বলেন, দেশের ১৭ কোটি মানুষের মাঝে শ খানেক বিপথগামী পবিত্র কোরআনের অপব্যাখ্যায় নেমেছে। তারা মানুষ হত্যা করে জান্নাতের টিকিট ‘ওকে’ করতে চাচ্ছে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাধীনতার সময় এ দেশে একটি বিরোধীতাকারী চক্র গুপ্ত হত্যা, ধর্ষণ, লুণ্ঠন চালিয়েছে। পাঁচাত্তরের পর একই চক্রটি হাতের রগ, পায়ের রগ কেটে আত্মপ্রকাশ করে। তারপর দেখা গেল ৬৩ জেলায় একসঙ্গে বোমা মারলো, বিচারককে হত্যা করল। তারপর জেএমবি, হুজি অনেক নাম ধারণ করে এরা নানাভাবে আত্মপ্রকাশ করেছে। এরা সবাই এক। এখন নানাভাবে তারাই নিজকে আইএস দাবি করতে শুরু করেছে।
মন্ত্রী আরো বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। এই আহ্বানে ইতোমধ্যে সারাদেশের মানুষ কাজ করছে। মুসলিমদের কাপালে কালিমা লেপনকারী এ জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে কাজ করতে হবে। সারাদেশে জঙ্গি প্রতিরোধ কমিটি, মানববন্ধন ও সমাবেশ হচ্ছে। এসব থেকে এদেশের মানুষ জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ঘোষণা পাওয়া যায়।
দেশের আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে উল্লেখ্য করে মন্ত্রী বলেন, ‘ইতোমধ্যে জঙ্গিবাদের কারণে যাদের ধরা হয়েছে তারা সকলেই এদেশের নাগরিক। দেশের বাইর থেকে কেউ আসেনি। যদিও বিভিন্ন সময় বিদেশিরা এদেশে আইএস আছে বলে দাবি করে আসছে। কিন্তু তার কোনো প্রমাণ নেই। 
অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, আবদুর রহমান বদি, হাজি ইলিয়াছ বক্তব্য রাখেন। এতে বিজিবির মহাপরিচালক, আইন প্রয়োগকারি সংস্থা ও সরকারি শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পাসপোর্ট কার্যালয় উদ্বোধন শেষে মন্ত্রী বান্দরবানের উদ্দেশে কক্সবাজার ত্যাগ করেন।
 
এবিএন/শুক্র-১ম/জাতীয়/ডেস্ক/মুস্তাফিজ/সাদিক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত