logo
শনিবার, ০৩ ডিসেম্বর ২০১৬
 
 
  • হোম
  • খেলাধুলা
  • আর্জেন্টিনার নতুন কোচের সঙ্গে আলোচনায় বসছেন মেসি
আর্জেন্টিনার নতুন কোচের সঙ্গে আলোচনায় বসছেন মেসি
আর্জেন্টিনার নতুন কোচের সঙ্গে আলোচনায় বসছেন মেসি
ঢাকা, ০৫ আগস্ট, এবিনিউজ : আর্জেন্টিনার নতুন কোচ এদগার্দো বাউজার সঙ্গে আলোচনায় বসছেন দেশটির সাবেক তারকা লিওনেল মেসি। বার্সেলোনা সুপার স্টারকে অবসর ভেঙে জাতীয় দলে ফেরাতে এই আলোচনা হচ্ছে।
গত জুনে মার্কিন মুলুকে শতবর্ষী কোপা আমেরিকায় টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হয়েছিলেন মেসি। তার দলও হেরে যায় চিলির কাছে। কোপা আমেরিকায় টানা দ্বিতীয়বার চিলির কাছে শিরোপা হারায় তারা। এর আগে ২০১৪ সালে জার্মানির কাছে বিশ্বকাপ ফাইনালেও হেরেছিল। টানা তিন ফাইনালে হারের শোকে মাত্র ২৯ বছর বয়সে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন মেসি।
সেই হারের পর কোচ জেরার্ডো মার্টিনোও পদত্যাগ করেন। তার পরিবর্তে জাতীয় দলের কোচের দায়িত্ব দেয়া হয়েছে বাউজাকে। ২০১৮ বিশ্বকাপের মিশন নিয়ে মেসিকে দলে ফেরাতে চান নতুন কোচ।
আগামী সপ্তাহে বার্সেলোনায় সফরে যাবেন মেসি। ফুটবলের ওয়েবসাইট গোলডটকম জানিয়েছে যে মেসিকে ফেরাতে তিনি সেখানে যেতে পারেন।
তবে মেসির ঘনিষ্টরা জানিয়েছেন যে জাতীয় দলে ফেরা নিয়ে তার এখন পর্যন্ত কোনো ইচ্ছা নাই। তবে বাউজার সঙ্গে কথা বলে এ অবস্থার পরিবর্তন হতে পারে বলে মনে করে তারা।
বাউজা মঙ্গলবার বলেছিলেন, মেসি বা তার পরিবারের সঙ্গে আমাদের কোনো যোগাযোগ নাই। তবে তার সাথে কথা বলতে আমি বার্সেলোনায় যাব। কোনো বিষয় তাকে রাজি করানোর জন্য সেখানে যাচ্ছি না। শুধু ফুটবল নিয়ে আলোচনা হবে।
মেসি আর্জেন্টিনার হয়ে ১১৩ ম্যাচ খেলেছেন। তাতে ৫৫ গোল করেছেন। তাতে দেশটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় নিজের নাম লিখিয়েছেন। জাতীয় দলের হয়ে কোনো শিরোপা জিততে না পারলেও ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে স্বর্ণ জিতেছেন।
 
এবিএন/শুক্র-১ম/খেলাধুলা/ডেস্ক/মুস্তাফিজ/সাদিক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত