logo
শনিবার, ০৩ ডিসেম্বর ২০১৬
 
 
  • হোম
  • সারাদেশ
  • বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে নীলফামারীতে শোভাযাত্রা
বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে নীলফামারীতে শোভাযাত্রা
বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে নীলফামারীতে শোভাযাত্রা

নীলফামারী, ০৫ আগস্ট, এবিনিউজ : ‘শিশুকে মায়েরে দুধ খাওয়ানো- টেকসই উন্নয়নের চাবিকাটি’ স্লে¬াগানে বিশ্ব মাতৃদুগ্ধ দিবস উপলক্ষে নীলফামারীতে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। কর্মসুচির অংশ হিসেবে বৃহস্পতিবার (৪ আগষ্ট) সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র চত্তর থেকে একটি বর্ণাঢ্য শোভাযত্রা শহর প্রদক্ষিন শেষে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের সভাকক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
এসময় সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের কর্মকর্তা সিরাজুল ইসলামের সভাপতিত্বে বক্তৃতা করেন, সিভিল সার্জন আব্দুর রশীদ, আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা হাসিনুর রহমান, চিকিৎসা কর্মকর্তা সামিউল ইসলাম, মিজানুর রহমান, ইউনিসেফ প্রতিনিধি সামিয়া ইসলাম খন্দকার, ওয়াার্ল্ড ভিশনের নবকলি প্রকল্পের স্বাস্থ্য কর্মকর্তা মাঈনুদ্দিন ভুঁইয়া প্রমুখ। স্থানীয় স্বাস্থ্য বিভাগ, জন স্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও বাংলাদেশ ব্রেষ্টফিডিং ফাউ-নের (বিবিএফ) আয়োাজনে এসব কর্মসচি পালন করা হয়।
অপরদিকে একই কর্মসুচি পালনে ডিমলা উপজেলায় র‌্যালী ও আলোচনা সভা করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। উপজেলার স্বাস্থ্য বিভাগের আয়োজনে ল্যাম্ব ও ব্র্যাক এর সহযোগীতায় একটি শোভাযাত্রা উপজেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স ভবনের সভা কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা রাশেদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মকবুল হোসেন।


এবিএন/শুক্র-১ম/সারাদেশ/মো. আমিরুজ্জামান/মুস্তাফিজ/রাজ্জাক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত