logo
সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬
 
 
শুরুতেই ব্রাজিলের হোঁচট
শুরুতেই ব্রাজিলের হোঁচট
ঢাকা, ০৫ আগস্ট, এবিনিউজ : অলিম্পিক ফুটবলে কখনো স্বর্ণ জিততে পারেনি ব্রাজিল। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটির নামের পাশে এটা বেমানানই বটে। ঘরের মাঠে অলিম্পিকের আসর পেয়ে আশার সবকটি প্রদীপ জ্বালিয়ে দিয়েছেন ব্রাজিলিয়ানরা। ফুটবল পাগল দেশ বলে কথা।
কিন্তু অলিম্পক মিশনের শুরুতেই হোঁচট খেলেন নেইমার-বারবোসারা। বৃহস্পতিবার রাতে তুলনামূলক দুর্বল দল দক্ষিণ আফ্রিকার সঙ্গে গোলশূন্য ড্র করেছেন তারা (০-০)। পয়েন্ট হারানো ব্রাজিল স্বপ্ন পূরণের পথে অনেকটা পিছিয়ে থাকল।  
ব্রাজিলিয়ায় স্তাদিও নাসিওনাল মানে গারিঞ্চাতে বৃহস্পতিবার ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত মাঠেও ছিলেন স্বাগতিক অধিনায়ক ও প্রতিযোগিতার সবচেয়ে বড় তারকা নেইমার। কিন্তু দলকে মূল্যবান ৩ পয়েন্ট এনে দিতে পারেননি এই বার্সেলোনা তারকা। শুরুতেই ব্রাজিলের হোঁচট
ম্যাচে সবচেয়ে বড় সুযোগটি পেয়েছিলেন সম্প্রতি ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তি করা ব্রাজিলের ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস। কিন্তু তার শট পোস্টে লাগলে হতাশ হতে হয় গতবারের রানার্সআপদের। 
৫৯তম মিনিটে দক্ষিণ আফ্রিকার ডিফেন্ডার মথোবি এমভালা দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় দক্ষিণ আফ্রিকা। কিন্তু বাকি সময় এক জন বেশি নিয়েও কাঙ্ক্ষিত গোল করতে পারেনি ব্রাজিল। আগামী রোববার গ্রুপের দ্বিতীয় ম্যাচে ইরাকের বিপক্ষে মাঠে নামবে নেইমাররা। 
এদিকে ইরাক ও ডেনমার্কের মধ্যে ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচটিও গোলশূন্য ড্র হয়েছে। এছাড়া ‘ডি’ গ্রুপে দিনের অন্য ম্যাচে হন্ডুরাস ৩-২ গোলে আলজেরিয়াকে হারিয়েছে।
 
এবিএন/শুক্র-১ম/খেলাধুলা/ডেস্ক/মুস্তাফিজ/সাদিক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত