logo
রবিবার, ০৪ ডিসেম্বর ২০১৬
 
 
কয়েকটি বিতর্কিত নিউজ পোর্টালসহ ৩৫ ওয়েবসাইট বন্ধ
কয়েকটি বিতর্কিত নিউজ পোর্টালসহ ৩৫ ওয়েবসাইট বন্ধ

ঢাকা, ০৫ আগস্ট, এবিনিউজ : উসকানিমূলক ও ভুয়া খবর প্রকাশের অভিযোগে অনলাইন নিউজ পোর্টাল শীর্ষনিউজ ও আমার দেশসহ অন্তত ৩৫টি ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা- বিটিআরসি। বৃহস্পতিবার রাতে বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, সরকারের নির্দেশে শীর্ষনিউজ বিডি ডটকম বন্ধ করা হয়েছে। তবে উসকানিমূলক ও ভুয়া তথ্য প্রকাশের অভিযোগ ছাড়া আরও কোন করণ আছে কিনা সে বিষয়ে বিস্তারিত জানাননি তিনি। শীর্ষনিউজ এবং আমার দেশের ওয়েবসাইটও বৃহস্পতিবার রাত থেকে আর ওপেন হচ্ছে না।
এদিকে নাম প্রকাশ অনিচ্ছুক একাধিক ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) অপারেটর বৃহস্পতিবার  রাতে এ তথ্য নিশ্চিত করেছেন। একটি আইআইজি প্রতিষ্ঠানের কর্মকর্তা বলেন, বিটিআরসির নির্দেশনা পেয়ে তারা ৩৫টি ওয়েবসাইট বন্ধ করে দিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশ থেকে যেসব ওয়েবসাইট বন্ধ করা হয়েছে এর বেশিরভাগই অনলাইন নিউজ পোর্টাল।
বন্ধ হওয়া ওয়েবসাইটের মধ্যে রয়েছে- আরটিনিউজ২৪, হককথা, আমরা বিএনপি, রিয়েল-টাইম নিউজ, বিনেশন২৪, নেশন নিউজ বিডি, ভোরের আলাপ, বাংলাপোস্ট২৪, ডেইলি টাইমস২৪, মাইনিউজ বিডি, লাইভ খবর, রিখান, নেচারের ডাক, সিলেট ভয়েস২৪, সময় বাংলা, প্রথম-নিউজ, বাংলা লেটেস্ট নিউজ, বিডি মনিটর, বিডিআপডেট নিউজ২৪, নিউজ ডেইলি২৪বিডি, অন্যজগত২৪, দেশ-বিডি, ক্রাইমবিডিনিউজ২৪, নতুন সকাল, শীর্ষখবর, দিনকালঅনলাইন, সারাবাংলা, পার্স টুডে, উইকলি সোনারবাংলা, ২৪বাংলানিউজ ব্লগ।
অবশ্য ধর্মীয় উসকানি দেয়ার অভিযোগ ও তীব্র সমালোচনার মুখে থাকা মুদ্রিত সংবাদপত্র আমার দেশের প্রকাশনার অনুমোদন কয়েক বছর আগে বাতিল করা হয়। এরপর এটি শুধু ইন্টারনেট সংবাদপত্র হিসেবে অনলাইনে প্রকাশনা অব্যাহত রেখেছিল; যা গতকাল বন্ধ করে দেয় হয়েছে।
শীর্ষনিউজের সম্পাদক একরামুল হক গণমাধ্যমকে বলেন, আমাদের সাইট দেখা যাচ্ছে না। শুনতে পেয়েছি, বিটিআরসি আমাদের সাইট বন্ধ করে দিয়েছে। কিন্তু কেন বন্ধ করা হয়েছে, তা আমাদের জানানো হয়নি। তবে ইন্টারনেট গেটওয়ে প্রতিষ্ঠানগুলো আমার দেশ বন্ধের কথা জানালেও বিটিআরসি চেয়ারম্যান এ বিষয়টি নিশ্চিত করতে পারেননি।

এবিএন/শুক্র-১ম/তথ্যপ্রযুক্তি/ডেস্ক/এমআর/মুস্তাফিজ/মাম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত