logo
বুধবার, ০৭ ডিসেম্বর ২০১৬
ekattor
সবাইকে সরকারের সাথে কাজ করার পরামর্শ যুক্তরাষ্ট্রের
সবাইকে সরকারের সাথে কাজ করার পরামর্শ যুক্তরাষ্ট্রের

ঢাকা, ০৪ আগস্ট, এবিনিউজ : সংকট মোকাবেলায় সকলকে সরকারের সঙ্গে কাজ করার পরামর্শ দিয়েছে মর্কিন যুক্তরাষ্ট্র। বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট বর্তমান সংকট মোকাবেলায় সরকারের সঙ্গে দেশের সংকটে অতীতের মতো কাজ করার জন্য সুশীল সমাজ ও বেসরকারি খাতের প্রতি আহবান জানিয়েছেন। দেশ চমৎকার সাফল্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করেছে এমন সাম্প্রতিক একাধিক সন্ত্রাসী হামলার পরোক্ষ উদাহরণ দিয়ে রাষ্ট্রদূত বলেন, এটি স্মরণীয় যে, বাংলাদেশ একটি স্থিতিশীল দেশ। দেশের শীর্ষস্থানীয় ওষুধ কোম্পানী বেক্সিমকো ফার্মার যুক্তরাষ্ট্রের বাজারে প্রবেশ উপলক্ষে রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতায় রাষ্ট্রদূত এ কথা বলেন।
সংকট মোকাবেলা করে দেশটির স্বাভাবিক অবস্থায় ফিরে আসার প্রশংসা করে বার্নিকাট বলেন, ভবিষ্যতে এ ধরনের সামর্থ্য বজায় রাখা সমন্বিত প্রচেষ্টার ওপর ব্যাপকভাবে নির্ভরশীল হবে। আগেও বহু কাজে বাংলাদেশের জনগণ ও তার সরকার তা দেখিয়েছে। তিনি বলেন, অতীতে সাফল্যের সঙ্গে সংকট মোকাবেলায় দেশ যে নির্ভরযোগ্য কর্মপন্থা গ্রহণ করেছিলো নিরাপদ ভবিষ্যতের জন্য সেই পথেই অগ্রসর হতে হবে। এ ক্ষেত্রে সরকার, সুশীল সমাজ ও বেসরকারি খাতকে এক সঙ্গে কাজ করতে হবে।
তিনি পরামর্শ দিয়ে বলেন, সরকারকে বিদেশী বিনিয়োগকারীদের পুনরায় নিশ্চয়তা দিতে হবে যে, তাদের কারখানা ও লোকদের নিরাপত্তা নিশ্চিত করতে সকল প্রকার যথাযথ পদক্ষেপ নেয়া হয়েছে। তিনি বলেন, মধ্যম আয়ের লক্ষ্যে পৌঁছতে আরো বিনিয়োগ আকৃষ্ট করতে ও অর্থনৈতিক প্রবৃদ্ধি বজায় রাখতে নিরাপদ ও স্থিতিশীল বাংলাদেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এবিএন/বৃহস্পতি-২য়/অর্থনীতি/ডেস্ক/এমআর/মুস্তাফিজ/মাম

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত