logo
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০১৬
 
 
  • হোম
  • সারাদেশ
  • রাঙামাটিতে ভূমি কমিশন আইন বাতিলের দাবিতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল
রাঙামাটিতে ভূমি কমিশন আইন বাতিলের দাবিতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল
রাঙামাটিতে ভূমি কমিশন আইন বাতিলের দাবিতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল

রাঙামাটি, ০৪ আগস্ট, এবিনিউজ : বিতর্কিত পার্বত্য ভূমি কমিশন আইন সংশোধন পূর্বক মন্ত্রীসভায় অনুমোদন করার প্রতিবাদে এবং বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখা। আজ বৃহস্পতিবার সকালে কাঠালতলি জেলা কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।সমাবেশে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার সভাপতি মোঃ ইব্রাহিম’র সভাপত্বি বক্তব্য রাখেন জেলা বাঙ্গালী ছাত্র পরিষদের সহ-সভাপতি মোঃ হানিফ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিন, রাঙামাটি কলেজ শাখার সভাপতি নজরুল ইসলাম।
সমাবেশে বক্তারা বলেন, ভূমি কমিশনের যে আইন সংশোধন পূর্বক মন্ত্রীসভায় অনুমোদন দেওয়া হয়েছে তা অভিলম্বে বাতিল করতে হবে। পার্বত্য এলাকা বাংলাদেশের ভিতরে , এটা আলাদা কোন রাষ্ট্র নয়, সুতরাং এখানের জন্য আলাদা ভূমি কমিশন আইন তৈরি করার নামে বাঙ্গালীদেরকে ভূমি ছাড়া করা যাবে না।
বক্তারা আরো বলেন, পার্বত্য এলাকায় বাঙ্গালীরা পাহাড়িদের হাতে জিম্মি হয়ে আছে। তাদের সন্ত্রাসী ও চাঁদাবাজি কর্মকান্ডের ফলে বাঙ্গালীদের প্রাণের হুমকি হয়ে দাঁড়িয়েছে। এমত অবস্থা যদি ভূমি কমিশন আইন সংশোধনের নামে তাদের হাতে আরো ক্ষমতা তুলে দেওয়া হয় তাহলে বাঙ্গালীরা এখানে থাকতে পারবে না এবং এই পার্বত্য এলাকা আলাদা একটি রাষ্ট্র বলে পাহাড়িরা ঘোষনা প্রদান করবে। তাদের এই কর্মকান্ড রুখে দিতে সকল বাঙ্গালীকে এক হওয়ার আহ্বান জানিয়ে বক্তারা আগামী ১০ আগষ্টের হরতাল সফল করার জন্য অনুরোধ জানান।


এবিএন/বৃহস্পতি-২য়/সারাদেশ/এম. কামাল উদ্দিন/মুস্তাফিজ/রাজ্জাক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত