logo
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০১৬
 
ekattor
  • হোম
  • সারাদেশ
  • কাপ্তাই হ্রদে মাছ শিকারের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হচ্ছে
কাপ্তাই হ্রদে মাছ শিকারের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হচ্ছে
কাপ্তাই হ্রদে মাছ শিকারের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হচ্ছে

রাঙামাটি, ০৪ আগস্ট, এবিনিউজ : রাঙামাটির কাপ্তাই হ্রদে মাছ শিকারের ওপর জারি করা নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়া হচ্ছে। চলতি মৌসুমে ১২ মে থেকে অনির্দিষ্টকালের জন্য মাছের সুষ্ঠু প্রাকৃতিক প্রজনন, বংশ বিস্তার ও উৎপাদন বাড়ানোর লক্ষে দক্ষিণ-পূর্ব এশিয়ার সর্ববৃহৎ এই কৃত্রিম জলরাশিতে সব ধরনের মাছ শিকার, আহরণ, বাজারজাত ও পরিবহনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে রাঙামাটি জেলা প্রশাসন। প্রায় তিন মাসের অধিককাল তা বলবৎ রাখার পর প্রজনন মৌসুম শেষে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত এক বিশেষ সভায় সিদ্ধান্তটি নেয়া হয়। সভায় জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন ও বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) কাপ্তাই হ্রদের ব্যবস্থাপক কমান্ডার মাইনুল ইসলাম চৌধুরীসহ অন্য কর্মকর্তা, মাছ ব্যবসায়ী নেতা ও মৎস্যজীবী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২০ মাছ মধ্যরাত থেকে হ্রদে পুনরায় উন্মুক্তভাবে মাছ শিকার, আহরণ, বাজারজাত ও পরিবহন করা যাবে।
সভায় জেলা প্রশাসক বলেন, এ মৌসুমে মাছের সুষ্ঠু প্রাকৃতিক প্রজনন, উৎপাদন ও বংশ বিস্তার সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় কাপ্তাই হ্রদে মাছ ধরার ওপর জারি করা নিষেধাজ্ঞা প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ২০ আগষ্ট মধ্যরাত থেকে কাপ্তাই হ্রদে স্বাভাবিকভাবে আবারও সব ধরনের মাছ শিকার, আহরণ, পরিবহন ও বিপণন করা যাবে।


এবিএন/বৃহস্পতি-২য়/সারাদেশ/এম. কামাল উদ্দিন/মুস্তাফিজ/রাজ্জাক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত