logo
মঙ্গলবার, ২৪ জানুয়ারি ২০১৭
 

ডিমলায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালিত

ডিমলায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালিত
ডিমলা (নীলফামারী), ০৪ আগস্ট, এবিনিউজ : ‘শিশুকে মায়ের বুকের দুধ খাওয়ানো টেকসই উন্নয়নের চাবিকাঠী’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারী ডিমলা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজনে এবং ল্যাম্ব SHOW প্রজেক্ট ও ব্র্যাক এর সহযোগীতায় আজ বৃহস্পতিবার সকালে ল্যাম্ব ও ব্র্যাকের সকল কর্মকর্তা ও মাঠ পর্যায়ে সকল কর্মচারীবৃন্দ মিলে এক বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা কমপ্লেক্স ভবনে আবাসিক মেডিকেল অফিসার ডা: রাশেদুজ্জামান রাশেদ-এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মকবুল হোসেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজরুল ইসলাম টেকনিক্যাল কো-অর্ডিনেটর ল্যাম্ব ঝঐঙড প্রকল্প ডিমলা, তন্ময় কুমার সরকার সিনিয়র উপজেলা ম্যানেজার  ব্র্যাক, দীপঙ্কর বসাক মনিটরিং ইনফরমেশন এন্ড ডকুমেন্টেশন কো-অর্ডিনেটর ল্যাম্ব SHOW প্রজেক্ট, মনোরঞ্জন রায় (এফ.সি) ল্যাম্ব SHOW প্রজেক্ট, নাছিমা খাতুর (এফ.সি) ল্যাম্ব SHOW প্রজেক্ট। 
সভায় স্বাগতিক বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ লোকমান হোসেন। সভায় বক্তাগণ জন্মের পর হতেই প্রত্যেক শিশুকে পরবর্তী ৬ মাস পর্যন্ত শুধু মাত্র মায়ের বুকের দুধ এবং পরবর্তীতে ২ বছর পর্যন্ত মায়ের বুকের দুধের পাশাপাশি বাড়তি খাবার দেয়া পরমর্শ প্রদান করেন। এ ক্ষেত্রে মায়ের দুধের উপকারিতা সম্পর্কে মাঠ পর্যায়ে সভা, সেমিনার ও উঠান বৈঠকের মাধ্যমে সকলকে জন সচেতনতা বৃদ্ধির জন্য আহ্বান করেন। 
মাতৃদুগ্ধ সপ্তাহ পালন উপলক্ষে সঠিক সহযোগীতার জন্য উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও ল্যাম্ব এবং ব্র্যাক ডিমলা এর সকল কর্মীদের আন্তরিক ধন্যবাদ প্রদানের মাধ্যমে সভার কার্যক্রমের সমাপ্তি ঘোষণা করা। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন অজিত কুমার সিংহ রায়। 
 
এবিএন/বৃহস্পতি-২য়/সারাদেশ/ডেস্ক/বাদশা সেকেন্দার/মুস্তাফিজ/ইতি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত