logo
শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭
 
  • হোম
  • সারাদেশ
  • বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ উত্থানের জন্য বিএনপিই দায়ী : চুমকি

বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ উত্থানের জন্য বিএনপিই দায়ী : চুমকি

বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ উত্থানের জন্য বিএনপিই দায়ী : চুমকি
গাজীপুর, ০৪ আগস্ট, এবিনিউজ : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ উত্থানের জন্য বিএনপিই দায়ী। কারণ তারা যুদ্ধাপরাধীদের গাড়ীতে বাংলাদেশের পতাকা তুলে দিয়েছে। আর সেই মানবতাবিরোধী অপরাধীদের নেতৃত্বাধীন জামায়াত-শিবির তরুনদের ধর্মের নামে ভুল ব্যাখ্যা দিয়ে জঙ্গী বানাচ্ছে।
তিনি আজ বৃহস্পতিবার দুপুরে জেলার কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের রায়েরদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে জেলা পুলিশ কর্তৃক আয়োজিত জঙ্গি, নাশকতাকারী ও মাদক বিরোধী সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ৭৫-এর ১৫ আগস্ট জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার মাধ্যমে বাংলাদেশকে আবার পাকিস্তানের অংশ বানাতে চেয়েছিল। বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে মুছে দিয়ে একটি উগ্র মৌলবাদী রাষ্ট্র বানাতে চেয়েছিল। কিন্তু ঘাতকরা সফল হতে পারেনি। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর কাংক্ষিত সোনার বাংলা গঠনে আমরা এগিয়ে যাচ্ছি।
প্রতিমন্ত্রী বলেন, ষড়যন্ত্র আজও অব্যাহত রয়েছে। বাংলাদেশের উন্নয়নের ধারাকে ব্যহত করার জন্যে ’৭৫ এর ষড়যন্ত্রকারীরা আজও সক্রিয় রয়েছে। তাই তাদের দমাতে ’৭১-এর মতো ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একাত্ত্ব হতে হবে। তাহলেই দেশের সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল করা যাবে।
গাজীপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুণ অর রশিদ বিপিএম, পিপিএম (বার)- এর সভাপতিত্বে ও কালীগঞ্জ সার্কেলের এএসপি মোঃ সালেহ উদ্দিন আহমেদের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান বিপিএম (বার) পিপিএম। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ, গোলাম সবুর, উপজেলা চেয়ারম্যান মোঃ মোয়াজ্জেম হোসেন পলাশ, ইউএনও মোঃ মনিরুজ্জামান, থানার অফিসার ইনচার্জ মোঃ আলম চাঁদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গনি ভূইয়া, সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, যুগ্ম সম্পাদক এবিএম তারিকুল ইসলাম প্রমুখ। 
জঙ্গি, নাশকতাকারী ও মাদক বিরোধী সচেতনতামূলক সভায়- গাজীপুর মহানগর, জেলা, কালীগঞ্জ উপজেলা, পৌর, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও  মুক্তিযোদ্ধা, ইউপি চেয়ারম্যান-সদস্য, মসজিদের ইমাম-মুয়াজ্জিন, স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী, মন্দিরের পুরোহিত, সাংবাদিক, আইনজীবি, ডাক্তার, বাড়ীর মালিক-ভাড়াটিয়া, উন্নয়নকর্মী, সুশীল সমাজের প্রতিনিধি, পরিবহন মালিক-শ্রমিক, জঙ্গি বিরোধী প্রতিরোধ কমিটির সদস্য, কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য, চৌকিদার-দফাদার, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
 
এবিএন/বৃহস্পতি-২য়/সারাদেশ/ডেস্ক/আলমগীর হোসেন/মুস্তাফিজ/ইতি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত