logo
সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬
 
 
জবিতে হলের দাবিতে লাল ব্যাচ পরে আন্দোলন
জবিতে হলের দাবিতে লাল ব্যাচ পরে আন্দোলন
জবি, ০৪ আগস্ট, এবিনিউজ : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শোকের মাসে লাল ব্যাচ পরে হলের দাবিতে আন্দোলন করছেন সাধারণ শিক্ষর্থীরা। তবে লাল ব্যাচ পরিধান করে আন্দলন করায় বিতর্কিতভাবে দেখছেন ছাত্রলীগ নেতারা।
জবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদিক আগুনে এবিনিউজকে বলেন, আগস্ট মাস শোকের মাস। এ মাসে লাল ব্যাচ পরিধান করে আন্দোলন করা ভালো দেখায় না।
তিনি আরো বলেন, হল আমরাও চাই তবে এ জন্য লাল ব্যাচ পরে আন্দোলন করতে হবে এমন কোন কথা নেই।
নাম প্রকাশ না করার শর্তে আলন্দোনরত শিক্ষার্থী বলেন, আমরা বুঝতে পেরেছি, তাই এর পর থেকে লাল ব্যাচ পরিত্যাগ করে আন্দোলনের ঘোষাণা দেয়া হয়েছে।
আন্দোলনে একাত্মতা ঘোষণা করা জবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি আল আমিন  এবিনিউজবিডি¬কে বলেন, লাল ব্যাচ একটি প্রতিবাদের ভাষা। এতে তেমন কোন সমস্যা নেই। কারণ শিক্ষার্থীরা তাদের ন্যায্য দাবি আদায়ে মাঠে নেমেছে।
এর আগে আজ বৃহস্পতিবার ১০টা থেকে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। লাল ব্যাচ পরে ভিসি ভবন ঘেরাও করে এবং পরে তারা বিশ্ববিদ্যালয় প্রধান ফটক অবরুদ্ধ করে রাখে।
উল্লেখ্য, বাংলাদেশের একমাত্র অনাবাসিক বিশ্ববিদ্যায় হিসেবে যাত্রা শুরু করলেও এখন পর্যন্ত কোন হল নির্মাণ করেনি বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ, যদিও একমাত্র ছাত্রী হলের কাজ শুরু হয়েছে কিন্তু তা স্থবির প্রায়, তাই হলের দাবিটি এখন শিক্ষার্থীদের প্রাণের দাবিতে পরিণত হয়েছে।
আন্দোলনরত শিক্ষার্থীদের একটি বৃহৎ অংশ বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচ হওয়ায় তারা অন্য ব্যাচদের কথা বলার সুযোগ দেবে না বলে তাদের মধ্যে বাগ বিতন্ডার ঘটনা ঘটে। এক পর্যায়ে আন্দোলন বন্ধ হয়ে যায়। তবে আগামী ১১ আগস্ট পর্যন্ত লাগাতার আলন্দোনের ডাক দিয়েছে শিক্ষার্থীরা।
 
এবিএন/বৃহস্পতি-২য়/শিক্ষাঙ্গন/ডেস্ক/জাহিদুল/মুস্তাফিজ/ইতি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত