logo
রবিবার, ০৪ ডিসেম্বর ২০১৬
 
 
জোয়ারের পানিতে কাউখালীর ২২ গ্রাম প্লাবিত
জোয়ারের পানিতে কাউখালীর ২২ গ্রাম প্লাবিত
কাউখালী (পিরোজপুর), ০৪ আগস্ট, এবিনিউজ : পূর্ণিমার জোয়ারে পিরোজপুরের কাউখালীতে পানি বৃদ্ধি পাওয়ায় নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।
আজ বৃহস্পতিবার দুপুরের পর থেকে জোয়ারের প্রভাবে কচা ও সন্ধ্যা নদীর পানি স্বাভাবিকের চেয়ে চার থেকে পাঁচ ফুট ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় পিরোজপুুরের কাউখালী উপজেলার নদী তীরবর্তী ৫টি ইউনিয়নের নিম্নাঞ্চলের অন্তত ২০ গ্রাম প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছেন প্রায় ১৫ হাজার মানুষ। জোয়ারের স্রোতের আঘাতে অনেকের ভিটেমাটি সরে যাচ্ছে। বসতঘর পড়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।
প্লাবিত গ্রামের মধ্যে রয়েছে আমরাজুড়ি, আশোয়া, জব্দকাঠী, কুমিয়ান, সোনাকুর, রঘুনাথপুর, ধাবরী, মেঘপাল, বেকুটিয়া, সুবিদপুর, নিলতী, পাঙ্গাসিয়া, জোলাগাতী, শিয়ালকাঠী, চিরাপাড়া, বিড়ালজুরি, আসপদ্দি, জয়কুল, বৌলকান্দা, বাশুরীসহ আরও কয়েকটি গ্রাম।
জানা যায়, পূর্ণিমার জোয়ার ও বৃষ্টির ফলে জেলার খেটে খাওয়া মানুষগুলো চরম বিপাকে পড়েছেন। কাজে নামতে না পেরে অসহায় মানুষ চরম বিপাকে পড়েছেন। উপজেলার হাট বাজারগুলোতে দেখা দিয়েছে জলাবদ্ধতা। দোকানগুলোতে ক্রেতা শূন্য হয়ে পড়েছে। বেড়েছে জনদুর্ভোগ। সারা দিন হাত-পা গুটিয়ে ঘরে বসে থাকতে হচ্ছে।
 
এবিএন/বৃহস্পতি-১ম/সারাদেশ/ডেস্ক/সৈয়দ বশির আহম্মেদ/মুস্তাফিজ/ইতি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত