logo
রবিবার, ১১ ডিসেম্বর ২০১৬
 
ekattor
সুন্দরবনে ‘অপারেশন পাইরেক্স হান্ট’ শুরু
সুন্দরবনে ‘অপারেশন পাইরেক্স হান্ট’ শুরু

সাতক্ষীরা, ০৪ আগস্ট, এবিনিউজ : বেশ কয়েকটি জলদস্যু ও বনদস্যু বাহিনীর আত্মসমর্পনের পরও সুন্দরবনে বনদস্যু জাহাঙ্গীর, সাগার ও নোয়া বাহিনীর তৎপরতা চলছেই। এ অবস্থায় বনদস্যুদের বিরুদ্ধে কোস্টগার্ড ও নৌবাহিনী যৌথ ভাবে আজ বৃহস্পতিবার সকাল থেকে শুরু করেছে ‘অপরেশন পাইরেক্স হান্ট’। আগামীকাল শুক্রবার পর্যন্ত জলদস্যুদের ধরতে চালানো হবে এই অভিযান। বিষয়টি নিশ্চিত করেছেন মংলা কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মেহেদী মাসুদ।

এ প্রতিনিধির সঙ্গে মুঠোফোনে কথা হলে ক্যাপ্টেন মেহেদী মাসুদ বলেন, অপরেশনের সফলতার উপর জলদস্যুদের বিরুদ্ধে যৌথ বাহিনীর অভিযানের সময় বৃদ্ধি করা হবে। তাদের কাছে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সুন্দরবনের যে সকল এলাকায় জলদস্যু বা বনদস্যুদের আস্তানা রয়েছে সে সকল এলাকাকে টার্গেট করে কোস্টগার্ড ও নৌবাহিনী যৌথ ভাবে আজ বৃহস্পতিবার সকাল থেকে এই অপরেশনটি শুরু করা হয়েছে।

কোস্টগার্ডের সঙ্গে নৌবাহিনীর জলযান নিয়ে এই অপরেশন আগামীকাল শুক্রবার পর্যন্ত চলবে। তবে অপরেশনের সফলতার উপর নির্ভর করেবে যৌথ বাহিনীর এই অপরেশনের সময় বৃদ্ধির বিষয়টি। তিনি আরও জানান, জলদস্যুরা জেলেদের অপহরণ করে সম্ভাব্য বনের যে স্থানে আটকে রাখতে পারে সে স্থানও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চিহিৃত করে অপরেশন সফল করতে ব্যবস্থা নেয়া হয়েছে।

সুন্দরবনের বড় তিনটি বনদস্যু বাহিনী অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পন করেছে। তারপরও সম্প্রতি ছোট ছোট কয়েকটি বনদস্যু বা জলদস্যু দল জেলেদের অপহরণ করছে।

এবিএন/বৃহস্পতি-১ম/সারাদেশ/প্রতিনিধি/মুস্তাফিজ/জনি

Like us on Facebook

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত