logo
রবিবার, ০৪ ডিসেম্বর ২০১৬
 
 
দুই ফিলিস্তিনি আক্রমণকারীর বাড়িতে ইসরাইল বাহিনীর হামলা
দুই ফিলিস্তিনি আক্রমণকারীর বাড়িতে ইসরাইল বাহিনীর হামলা

ঢাকা, ০৪ আগস্ট, এবিনিউজ : ইসরাইলী বাহিনীর সদস্যরা পশ্চিম তীরের দক্ষিণাঞ্চলে দুজন ফিলিস্তিনি বন্দুকধারীর বাড়ি গুড়িয়ে দিয়েছে। জুন মাসে এই বন্দুকধারীদের হামলায় তেল আবিবে ৪ ইসরাইলি নিহত হয়। আজ বৃহস্পতিবার সেনাবাহিনীর পক্ষ থেকে একথা বলা হয়েছে।

সেনাবাহিনীর এক নারী মুখপাত্র বলেন, ‘সরকারের নির্দেশে গতরাতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা দুই সন্ত্রাসীর বাড়ি গুঁড়িয়ে দিয়েছে। জুন মাসের ৮ তারিখে সারোনা মার্কেটে এদের জঙ্গি হামলায় ৪ বেসামরিক লোক নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে।’

তিনি আরো বলেন, ‘ইসরাইলি সেনাবাহিনীর সদস্যরা রিবেইত রুকায় মুহাম্মদ মাখামরা ও ইয়াত্তায় খালেদ মাখামরাহ’র বাড়ি গুঁড়িয়ে দিয়েছে।’

ওই হামলাকারী দুজন পরস্পর জ্ঞাতিভাই। গত মাসে তেল আবিবের জেলা আদালতে এদের বিরুদ্ধে হত্যার অভিযোগ করা হয়। এছাড়াও তাদের বিরুদ্ধে হত্যার ষড়যন্ত্র ও হত্যা প্রচেষ্টার অভিযোগও আনা হয়। অপর এক ব্যক্তির বিরুদ্ধেও এই অভিযোগগুলো আনা হয়েছে। সে তাদেরকে বন্দুক সরবরাহ করেছে বলে অভিযোগে বলা হয়েছে। ওই ব্যক্তির বাড়ি ইয়াত্তা। ইয়াত্তা হেবরনের দক্ষিণে অবস্থিত।

স্থানীয় নিরাপত্তা সংস্থা শিন বেত জানায়, ২০১৫ সালের জুলাই মাসে ইহুদি চরমপন্থীরা পশ্চিম তীরে অগ্নিসংযোগ করার পর এই হামলার পরিকল্পনা করা হয়। পশ্চিম তীরের ওই হামলায় এক ফিলিস্তিনি পরিবারের তিন সদস্য নিহত হয়। নিহতদের মধ্যে ১৮ মাস বয়সী এক শিশু ছিল।

এবিএন/বৃহস্পতি-১ম/আন্তর্জাতিক/ডেস্ক/জনি/মুস্তাফিজ/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত