logo
রবিবার, ২৮ মে ২০১৭
 
nazrul

আইএসের প্রতিষ্ঠাতা হিলারি : ট্রাম্প

আইএসের প্রতিষ্ঠাতা হিলারি : ট্রাম্প
ঢাকা, ০৪ আগস্ট, এবিনিউজ : আবারো বোমা ফাটালেন রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এবার তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটনকে জঙ্গি গোষ্ঠী ‘ইসলামিক স্টেট’ সংক্ষেপে আইএসের প্রতিষ্ঠাতা হিসেবে উল্লেখ করেছেন। মাত্র কদিন আগেই তিনি তার এই প্রতিদ্বন্দ্বীকে ডেভিল ‘শয়তান’ বলে সমালোচিত হয়েছিলেন।
গতকাল বুধবার ফ্লোরিডায় এক নির্বাচনী সমাবেশে বক্তব্য রাকার সময় ট্রাম্প বলেন, আইএসের প্রতিষ্ঠাতা হিসেবে তার (হিলারি) পুরস্কার পাওয়া উচিত।
এ সম্পর্কে যুক্তরাষ্ট্রে বিভিন্ন সন্ত্রাসী হামলার দৃষ্টান্ত তুলে ধরে ট্রাম্প বলেন, আপনারা, অরল্যান্ডো, সান বার্নার্ডিনো ও বিশ্ব বাণিজ্য কেন্দ্রে (ওয়ার্ল্ড ট্রেড সেন্টার) হামলার ঘটনাগুলো স্মরণ করুন। বিশ্বের সর্বত্র একই ধরনের হামলা চলছে এবং এইসব হামলা চালাচ্ছে আইএস। 
এ সময় তিনি বলেন, হিলারি ক্লিনটনের কাছে পরাজিত হওয়াটা তার জন্য লজ্জাজনক হবে।
এ ছাড়া তিনি আরো বলেন, তার দল যে কোনো সময়ের চাইতে বেশি ঐক্য রয়েছে। তার ভাষায়, এর আগে আমরা এত বেশি ঐক্যবদ্ধ হইনি। এখানে জমায়েত হওয়ার জন্য আমি আপনাদের ধন্যবাদ জানাই। এটি একটি বিশেষ ঘটনা।
তবে বাস্তবতা এই, সাম্প্রতিক সময়ে লাগামহীন কথাবার্তার জন্য ট্রাম্পের সমালোচনায় মুখর হয়েছেন রিপাবলিকান দলের নেতারাই। তাকে নিয়ে হতাশা প্রকাশ করতেও দেখা গেছে অনেককে। এর আগে তিনি সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে ‘চক্রান্তকারী’ ও ‘শয়তান’ বলে উল্লেখ করেছিলেন। মার্কিন প্রেসিডেন্ট স্বয়ং বারাক ওবামাকেও তিনি ছেড়ে কথা বলেননি । তিনি ওবামাকে যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচাইতে বাজে প্রেসিডেন্ট হিসেবে উল্লেখ করেছেন।
 
এবিএন/বৃহস্পতি-১ম/আন্তর্জাতিক/ডেস্ক/মুস্তাফিজ/সাদিক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত