logo
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০১৬
 
ekattor
সাকার ছেলেকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ
সাকার ছেলেকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ
ঢাকা, ০৪ আগস্ট, এবিনিউজ : একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডে দণ্ডিত বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরীকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ উঠেছে। 
আজ বৃহস্পতিবার দুপুরের ঢাকা জেলা ও দায়রা জজ আদালত ভবনের নিচ থেকে তুলে নিয়ে যায় বলে অভিযোগ করেছেন তাদের অন্যতম আইনজীবী চৌধুরী মো. গালীব রাগীব।
তিনি বলেন, সাকা চৌধুরীর স্ত্রী ফারহাত কাদের চৌধুরী ও ছেলে হুম্মাম বৃহস্পতিবার তথ্য-প্রযুক্তি আইনের মামলায় হাজিরা দিতে আদালতে যান। কিন্তু গাড়ি থেকে নামার পরপরই ঢাকা জেলা ও দায়রা জজ আদালত ভবনের নিচ থেকে ‘ডিবি পুলিশ পরিচয়ে’ হুম্মামকে নিয়ে যাওয়া হয়।
ফারহাত কাদের চৌধুরীকে তারা বলেছে, আপনি কোনো কথা বলবেন না, আমাদেরকে আমাদের কাজ করতে দিন। পরে ফারহাত কাদের ওই মামলায় হাজিরা দেন জানান রাগীব।
সালাউদ্দিন কাদের চৌধুরীর যুদ্ধাপরাধের রায় ফাঁসের অভিযোগে দায়ের করা এ মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের দ্বিতীয় দিন ছিল বৃহস্পতিবার।
আসামিপক্ষের প্রধান আইজীবী আমিনুল গণী টিটো বলেন, এ ঘটনাটি ঘটেছে... আমি জানি। বিচারককে এ বিষয়ে আমি অভিযোগ জানাব।
তবে হুম্মামকে পুলিশ আটক করেছে কি না, আটক করা হলে তাকে কোথায় নেয়া হয়েছে, এসব বিষয়ে পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।
যুদ্ধাপরাধের অভিযোগে ২০১৩ সালের ১ অক্টোবর সাকা চৌধুরির ফাঁসির রায় দেয় ট্রাইব্যুনাল। কিন্তু তার আগেই ইন্টারনেটে সেই রায় প্রকাশ হয়ে যায়। এই ঘটনায় সাকার স্ত্রী ফারহাত কাদের চৌধুরী, ছেলে হুম্মাম কাদের চৌধুরী, সাকা চৌধুরির আইনজীবী ফখরুল ইসলামসহ ৭ জনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলার করে ট্রাইব্যুনালের প্রসিকিউশন বিভাগ।
 
এবিএন/বৃহস্পতি-১ম/রাজনীতি/ডেস্ক/মুস্তাফিজ/সাদিক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত