logo
মঙ্গলবার, ২৪ জানুয়ারি ২০১৭
 
  • হোম
  • সারাদেশ
  • ভোলা ইলিশা ইউনিয়নে বেড়িবাঁধভেঙ্গে পানি প্রবেশ

ভোলা ইলিশা ইউনিয়নে বেড়িবাঁধভেঙ্গে পানি প্রবেশ

ভোলা ইলিশা ইউনিয়নে বেড়িবাঁধভেঙ্গে পানি প্রবেশ

ভোলা, ০৪ আগস্ট, এবিনিউজ : উজান থেকে নেমে আসা মেঘনার জোয়ারের পানি ৩য় দিনের মত বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ভোলা সদরের পূর্ব ইলিশা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের কয়সরের স্কুল এলাকায় গতকাল  বুধবার রাত ৯টার দিকে হঠাৎ বেড়িবাঁধ ভেঙ্গে পানি প্রবেশ করে। এসময় স্থানীয় ফখরুল মেম্বারের নেতৃত্বে কামাল সিকদার, মুনসুর হাওলাদার সহ সহ¯্রাধিক লোকজন নিজ উদ্যোগে কোদাল, খনতী এনে পার্শ্ববর্তী বাগান থেকে মাটি কেটে বস্তা বর্তি করে বেড়িবাঁধ মেরামতের চেষ্টা করে। এদিকে বেড়িবাঁধ ভেঙ্গে যাওয়ায় ওই ইউনিয়নের হাজার হাজার লোক আতঙ্কের মধ্যে রয়েছে। বাঁধ মেরামতের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন স্থানীয়রা।
৭নং ওয়ার্ডের ইউপি সদস্য ফখরুল ইসলাম বলেন, রাত ৯টার দিকে উজানের জোয়ারের পানির চাপে বেড়ি বাঁধা ভেঙ্গে ইলিশা ইউনিয়নে পানি প্রবেশ করে। খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে কামাল সিকদার, মুনসুর হাং সহ স্থানীয়দের নিয়ে মাটি কেটে বস্তা বর্তি করে বাঁধ মেরামতের চেষ্টা করি। বাঁধ ভেঙ্গে যাওয়ার খবর পেয়ে স্থানীয় সহ¯্রাধিক লোকজন নিজ নিজ উদ্যোগে বস্তা, খনতী, কোদাল নিয়ে বাঁধ মেরামতের চেষ্টা করে যাচ্ছে। তবে এ বাঁধটি এখনো ঝূঁকিপূর্ণ রয়েছে। যে কোন সময় জোয়ারের চাপে ভেঙ্গে যেতে পারে। বাঁধ ভেঙ্গে যাওয়ায় চরম আতঙ্কে রয়েছে রয়েছে ইলিশা ইউনিয়নের হাজার হাজার মানুষ।
স্থানীয়রা বলেন, ইলিশা ইউনিয়নের কয়সরের স্কুল সংলগ্ন বাধটি খুবই ঝূকিপূর্ণ। এই বাঁধটি ভেঙ্গে পানি প্রবেশ করলে এলাকাবাসী নিজ উদ্যোগে মেরামতের চেষ্টা করে যাচ্ছে। তবে যে কোন সময় বাঁধ ভেঙ্গে ইলিশা ইউনিয়ন সহ পার্শ্ববর্তী ইউনিয়ন তলিয়ে যেতে পারে। এতে করে মাছে ঘের, ফসলি জমির ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার আশংকা রয়েছে। এলাকাবাসী উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে এই ঝূঁকিপূর্ণ বাঁধটি দ্রুত মেরামতের জোর দাবী জানিয়েছেন।


এবিএন/বৃহস্পতি-১ম/সারাদেশ/আদিল হোসেন তপু/মুস্তাফিজ/রাজ্জাক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত