logo
শনিবার, ০৩ ডিসেম্বর ২০১৬
 
 
  • হোম
  • সারাদেশ
  • সৈয়দপুরে বাঁশের সাকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল
সৈয়দপুরে বাঁশের সাকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল
সৈয়দপুরে বাঁশের সাকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল

নীলফামারী, ০৪ আগস্ট, এবিনিউজ : নীলফামারীর সৈয়দপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সন্নিকটে পঁচানালার উপর ব্রিজটি ভেঙ্গে পড়ায় এলাকাবাসী বাঁশের সাঁকো তৈরি করে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন। ফলে যে কোনো সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে বলে সচেতনমহল আশংকা করছেন।
সৈয়দপুরের আশেপাশের এলাকা ছাড়াও পার্বতীপুর, বদরগঞ্জ, তারাগঞ্জ প্রভৃতি এলাকার লোকজন সহজপথে শহরে আসার জন্য এই পথটি ব্যবহার করে থাকেন। এছাড়া রংপুর ও আশেপাশের যাত্রীরা যানজট ছাড়াই খুব সহজে বিমানবন্দরে পৌঁছতে পারেন। প্রায় মাস খানেক একটি বালু বোঝাই ট্রাক ব্রিজটি পাড়াপারের সময় ট্রাকসহ ব্রিজটি ভেঙ্গে নিচে পড়ে যায়।
সাবধান! ব্রিজ ভাঙ্গা, চলাচল বন্ধ এই সাইনবোর্ড লাগিয়ে পৌরসভা দায়িত্ব সেরেছেন। পথচারী ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের যাতায়াতের কথা বিববেচনা করে এলাকাবাসী বাঁশের সাঁকোটি তৈরি করেন। পৌরসভা, নাকি পানি উন্নয়ন বোর্ড, না সড়ক ও জনপথ বিভাগ কিংবা স্কুল কর্তৃপক্ষ কে ব্রিজটি নির্মাণ করবেন এনিয়ে চিঠি চলাচালি হয়েছে অনেক। কিন্ত কাজের কাজ কিছুই হয়নি।
অবশেষে ব্রিজটি নির্মাণের দায়িত্ব নিয়েছে পানি উন্নয়ন বোর্ড। চলতি অর্থ বছরেই গুরুত্বপূর্ণ এই ব্রিজটি নির্মাণ করা হবে বলে সূত্র জানিয়েছে। ব্রিজটি না হওয়ায় এই পথে চলাচলকারী পথচারীসহ শিক্ষার্থীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন। মাঝে-মধ্যে ছোটো-খাটো দুর্ঘটনাও ঘটছে বলে জানা গেছে।

এবিএন/বৃহস্পতি-১ম/সারাদেশ/মো. আমিরুজ্জামান/মুস্তাফিজ/রাজ্জাক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত