logo
শনিবার, ০৩ ডিসেম্বর ২০১৬
 
 
  • হোম
  • সারাদেশ
  • সৈয়দপুরে নাগরিকত্বের সনদ না দেওয়ায় প্রতিবাদে হরিজনদের মানববন্ধন
সৈয়দপুরে নাগরিকত্বের সনদ না দেওয়ায় প্রতিবাদে হরিজনদের মানববন্ধন
সৈয়দপুরে নাগরিকত্বের সনদ না দেওয়ায় প্রতিবাদে হরিজনদের মানববন্ধন

নীলফামারী, ০৪ আগস্ট, এবিনিউজ : নীলফামারীর সৈয়দপুর পৌরসভা থেকে হরিজনদের নাগরিকত্বের সনদ না দেওয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।  গতকাল বুধবার বিকেলে সৈয়দপুর প্রেস কাবের সামনে হরিজন জনগোষ্ঠী ওই কর্মসূচি পালন করে।
বিকেল তিনটা থেকে এক ঘন্টাব্যাপি মানববন্ধন চলাকালে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, হরিজন মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক নন্দ কুমার বাঁসফোড়। সৈয়দপুর হরিজন সমিতির নেত্রী তুতিয়া বাঁসফোড়, নতুন বাবুপাড়া হরিজন কলোনির সভাপতি বাবলু বাঁসফোড়, শীরা বাঁসফোড়, শান্ত কুমার বাঁসফোড় প্রমুখ।
বক্তারা বলেন, আমরা দেশদ্রোহী না, রাজাকার না, আমরা এই মাটিতে জন্মেছি, এদেশের বৈধ নাগরিক। সৈয়দপুর পৌরসভার মেয়র কেন আমাদের নাগরিকত্ব দিচ্ছেননা। তারা বলেন, আমাদের মানবাধিকার ক্ষুন্ন করা হচ্ছে, মেয়রের কারণে আমরা আর চাকরির জন্য অন্যত্র আবেদন করতে পাচ্ছি না। সমাবেশে মেয়র কর্তৃক হরিজন স¤প্রদায়ের ওপর নির্যাতন-হয়রানি বন্ধের দাবি জানান।এনিয়ে সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র জিয়াউল হকের সঙ্গে কথা হয়। তিনি জানান, কেন হরিজনদের নাগরিকত্ব দেওয়া হচ্ছেনা তা আমার বোধগম্য নয়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


এবিএন/বৃহস্পতি-১ম/সারাদেশ/মো. আমিরুজ্জামান/মুস্তাফিজ/রাজ্জাক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত