logo
বুধবার, ০৭ ডিসেম্বর ২০১৬
ekattor
সোহেলের পেস তোপে দিশেহারা ইংলিশরা
সোহেলের পেস তোপে দিশেহারা ইংলিশরা

ঢাকা, ০৪ আগস্ট, এবিনিউজ : সোহেলের পেস তোপে দেশের মাটিতে নিজেদের ৫০০তম টেস্টের প্রথম দিনে ২৯৭ রানে অল আউট হয়েছে ইংল্যান্ড।
টস হেরে ব্যাটিংয়ে নেমে বুধবার এজবাস্টনে শুরুতে অ্যালেক্স হেলস ও অ্যালেস্টার কুকের শুরুটা ছিল স্বচ্ছন্দ। তাতে বাধ সাধেন সোহেল। হেলসকে ফিরিয়ে ভাঙেন উদ্বোধনী জুটি। খানিক পরই ফিরিয়ে দেন জো রুটকে। আগের টেস্টে ২৫৪ ও অপরাজিত ৭১ করে ম্যাচ সেরা রুট এবার করেছেন মাত্র ৩।
কুক খেলছিলেন ওয়ানডের গতিতে। ইংলিশ অধিনায়ক ফেরেন রাহাত আলির ভেতরে ঢোকা এক ডেলিভারিতে। ইংল্যান্ড তখন ৩ উইকেটে ৭৫ রান তুলেছে।
জেমস ভিন্স ও গ্যারি ব্যালান্সের ব্যাটিংয়ে অবশ্য সেই চাপটা বোঝা যায়নি। দলে জায়গা ধরে রাখতে লড়তে থাকা দুই ব্যাটসম্যান খেলছিলেন আস্থার সঙ্গে। দুজনই খেলেছেন দারুণ কিছু শট। এই জুটি ভেঙে পাকিস্তানকে আবার ম্যাচে ফেরান সোহেল। আরও একবার থিতু হয়েও আউট ভিন্স।

এরপর ব্যালান্স ও মঈন আলি টেনেছেন ইংল্যান্ডকে। দারুণ কিছু ডেলিভারির পাশাপাশি কিছু হালকা বলে রান করার সুযোগও দিয়েছেন সোহেল।
লেগ স্পিনার ইয়াসির শাহ পেয়েছেন একটি উইকেট, তবে সেটিই ইংল্যান্ডের সর্বোচ্চ স্কোরারের। প্রথম টেস্টের মতো বিশাল টার্ন করা বলে আরেকবার ব্যালান্সকে শিকার করেছেন ইয়াসির। তবে ৭০ রানের ইনিংসে টেস্ট ক্যারিয়ার আরেকটু লম্বা করা নিশ্চিত করেছেন বাঁহাতি ব্যাটসম্যান।

দ্বিতীয় নতুন বলে নিজের পরপর দুই ওভারে দুই উইকেট নেন আমির। এর মধ্যে ছিল ইংল্যান্ডের শেষ ভরসা মঈনের উইকেটও। দলে জায়গা বাঁচাতে লড়তে থাকা অলরাউন্ডার করেছেন ষষ্ঠ টেস্ট অর্ধশতক। জিমি অ্যান্ডারসনকে ফিরিয়ে সোহেল পূর্ণ করেছেন কাঙ্ক্ষিত পাঁচ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড ১ম ইনিংস: ৮৬ ওভারে ২৯৭ (কুক ৪৫, হেলস ১৭, রুট ৩, ভিন্স ৩৯, ব্যালান্স ৭০, বেয়ারস্টো ১২, মঈন ৬৩, ওকস ৯, ব্রড ১৩, ফিন ১৫*, অ্যান্ডারসন ৫; আমির ২/৫৩, সোহেল ৫/৯৬, রাহাত ২/৮৩, ইয়াসির ১/৬৪)।

এবিএন/বৃহস্পতি-১ম/খেলাধুলা/মুস্তাফিজ/মমিন

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত