logo
রবিবার, ০৪ ডিসেম্বর ২০১৬
 
 
মেসিকে ফেরাতে পুরো জাতিকে এগিয়ে আসার অনুরোধ
মেসিকে ফেরাতে পুরো জাতিকে এগিয়ে আসার অনুরোধ

ঢাকা, ০৪ আগস্ট, এবিনিউজ : দেশের ফুটবলের স্বার্থে লিওনেল মেসিকে  ফেরানোর আহবান জানাতে পুরো জাতিকে এগিয়ে আসার অনুরোধ জানান আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা হোর্হে ভালদানো।
গত জুনের শেষ সপ্তাহে কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হারের পর পরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন মেসি।
আর্জেন্টিনার নতুন কোচ হিসেবে দায়িত্ব পাওয়া এদগার্দো বাউসা এরই মধ্যে মেসিকে ফেরানোই তার প্রথম লক্ষ্য বলে জানিয়েছেন।

১৯৮৬ বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের সদস্য ভালদানো বলেন, “হতাশা কাটাতে আপনাকে সঠিক সময় বেছে নিতে সাহায্য করতে হবে। তবে আপনাকে যত দ্রুত সম্ভব মেসিকে ফেরাতে হবে।”

২০১৪ বিশ্বকাপসহ দেশকে মোট চারটি প্রতিযোগিতার ফাইনালে তুলেও কোনো শিরোপা জিততে ব্যর্থ হন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।
পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসির কাঁধে ভর করে সবশেষ যুক্তরাষ্ট্রে কোপা  আমেরিকার বিশেষ আসরে ২৩ বছরের শিরোপা খরা ঘোচানোর স্বপ্ন দেখেছিল দেশটি। কিন্তু ফাইনালে আবার হেরে যায় তারা।

ভালদানোর মতে, এই ‘অসহনীয় চাপের’ কারণেই দেশের হয়ে আর না খেলার সিদ্ধান্ত নিয়েছেন মেসি। মেসি যখন বল স্পর্শ করে তখনই সে ম্যাচ জেতানোর দায়িত্ব বোধ করে। এটা তার কাঁধে অনেক বড় চাপ হয়ে দাঁড়ায়।

তিনি আরও জানান, আমরা এক জন প্রতিভার বিষয়ে কথা বলছি, বিশ্বের সেরা খেলোয়াড়। কিছু গুরুত্বপূর্ণ মুহূর্তে তার অবসর সমস্যার সৃষ্টি করবে, বিশেষ করে আর্জেন্টিনা ফুটবল এখন যে অবস্থায় আছে।

এবিএন/বৃহস্পতি-১ম/খেলাধুলা/মুস্তাফিজ/মমিন

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত