logo
শনিবার, ০৩ ডিসেম্বর ২০১৬
 
 
রস্টনের সেঞ্চুরিতে ভারত জয়বঞ্চিত
রস্টনের সেঞ্চুরিতে ভারত জয়বঞ্চিত
ঢাকা, ০৪ আগস্ট, এবিনিউজ : ওয়েস্ট ইন্ডিজের ১৯৬ রানের জবাবে ৯ উইকেটে ৫০০ রানে প্রথম ইনিংস ঘোষণা করে ভারত। ভারতকে দ্বিতীয়বার ব্যাটিংয়ে পাঠাতে ওয়েস্ট ইন্ডিজের অন্তত ৩০৪ রান করতেই হতো।
এ লড়াইয়ের শুরুতেই বৃষ্টি পাশে এসে দাঁড়ায় ওয়েস্ট ইন্ডিজের! তৃতীয় দিনের শেষ দুই সেশনের খেলা বৃষ্টিতে ভেস্তে যায়। চতুর্থ দিনও একই অবস্থা। মাত্র ১৫.৫ ওভার খেলার সুযোগ পায় দুই দল। স্বল্পক্ষণের লড়াইয়ে ভারত ক্যারিবীয় শিবিরের ৪ উইকেট তুলে নেয় ৪৮ রানে।
বুধবার ৬ উইকেটের লক্ষ্য নিয়ে মাঠে নামে বিরাট কোহলির দল। কিন্তু সাবিনা পার্কে শেষ দিন ম্যাচের ভাগ্য পাল্টে দেন রস্টন চেজ। ক্যারিয়ার-সেরা ১৩৭ রানের ইনিংস খেলে দলকে নিশ্চিত পরাজয় থেকে বাঁচান রস্টন চেজ। ফলাফল ম্যাচ ড্র। শেষ দিন মাত্র ২ উইকেট তুলে নেয় ভারত। ২৬৯ বলে ১৫ চার ও ১ ছক্কায় ১৩৭ রানে অপরাজিত থাকেন রস্টন। তাকে ক্রিজে সঙ্গ দেন ব্ল্যাকউড। 
প্রথমবারের মতো টানা দুটি হাফসেঞ্চুরির স্বাদ পাওয়া ব্ল্যাকউড ৬৩ রানে অশ্বিনের ঘূর্ণিতে পরাস্ত হন। এরপর ষষ্ঠ উইকেটে ৩৮ ওভারে ১৪৪ রান যোগ করেন রস্টন ও ডরউইচ। ১১৪ বলে ৭৪ রান করা ডরউইচ মিশ্রার বলে এলবিডব্লিউর শিকার হন। যদিও তার প্যাডে বল লাগার আগে ব্যাটের কানায় প্রথমে বল লাগে।
ওই সময়ও ১৯ রানে পিছিয়ে ছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু সপ্তম উইকেটে হোল্ডারকে সঙ্গে নিয়ে দারুণ প্রতিরোধ গড়ে তোলেন রস্টন। তাদের দুজনের ১০৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে ম্যাচের ফল অমীমাংসিত থাকে। 
২৪ বছর বয়সী রস্টন চেজ ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে সেঞ্চুরির দেখা পেয়েছেন। তার বীরত্বে ১৯৯৮ সালের পর সাবিনা পার্কে কোনো টেস্ট ম্যাচ ড্র করল ওয়েস্ট ইন্ডিজ। রস্টনের সঙ্গে ৬৪ রানে অপরাজিত থাকেন অধিনায়ক হোল্ডার। বল হাতে ৫ উইকেট ও ব্যাট হাতে নজরকাড়া ব্যাটিং উপহার দেয়ায় ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন রস্টন চেজ।   
 
এবিএন/বৃহস্পতি-১ম/খেলাধুলা/ডেস্ক/মুস্তাফিজ/সাদিক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত