logo
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০১৬
 
 
লেস্টার সিটিকে বিপক্ষে বার্সেলোনা দারুণ জয়
লেস্টার সিটিকে বিপক্ষে বার্সেলোনা দারুণ জয়
ঢাকা, ০৪ আগস্ট, এবিনিউজ : ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন লেস্টার সিটির কথা মনে আছে। গত মৌসুমে ইপিএলের বড় বড় দলগুলোকে মাটিতে নামিয়ে এনে ক্লাবের ১৩২ বছরের ইতিহাসে প্রথমবারের মতো প্রিমিয়ার লিগের শিরোপা জিতে লেস্টার সিটি।
বুধবার ইপিএলের চ্যাম্পিয়ন লেস্টার সিটির মুখোমুখি হয় লা লিগার চ্যাম্পিয়ন বার্সেলোনা। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে (আইসিসি) দুই দলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে জয়ী কাতালানরা। লেস্টার সিটিকে ৪-২ গোলে হারিয়ে আইসিসিতে দ্বিতীয় জয় তুলে নিয়েছে মেসি, সুয়ারেজরা। প্রথম ম্যাচের মত এ ম্যাচের শুরু থেকেই ছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। ৬২ মিনিট মাঠে থাকলেও গোলের দেখা পাননি মেসি। তবে তার বাড়ানো পাসে গোল করেছেন সতীর্থরা।
ম্যাচের ২৬ মিনিটে মুনির গোল করেন মেসির বাড়ানো পাসে। মধ্যমাঠ থেকে বাম পায়ে শট নিয়ে ডি বক্সে মুনিরকে লক্ষ্য করে বল দেন মেসি। প্রতিপক্ষ ডিফেন্ডারকে পিছনে ফেলে নিজের নিয়ন্ত্রণে বল নিয়ে গোল করেন মুনির। আট মিনিটের ব্যবধানে মেসির হাওয়ায় ভাসানো বল ডি বক্সের বাইরে থেকে ভিতরে নিয়ে গোল করেন উরুগুয়ের তারকা সুয়ারেজ। প্রথমার্ধের শেষ মিনিটে মুনির দ্বিতীয় গোল করে ব্যবধান ৩-০ করেন।
বিরতি থেকে ফিরে আক্রমণ বাড়িয়ে দেয় লেস্টার সিটি। ফলও পেয়ে যায় দ্রুত। রেকর্ড ১৬ মিলিয়ন পাউন্ডে লেস্টার সিটিতে নাম লিখানো নাইজেরিয়ান আহমেদ মুসা ৪৭ মিনিটে দলের হয়ে প্রথম গোল করেন। মধ্যমাঠ থেকে নিজের নিয়ন্ত্রণে বল নিয়ে বার্সেলোনার রক্ষণভাগকে একাই টপকে যান মুসা। ৬৬ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন মুসা। এবার ডি বক্সের ভিতরে ডানপায়ে শট নিয়ে গোল করেন নাইজেরিয়ান তারকা। দুই গোল করে ম্যাচ জমিয়ে তুললেও শেষ হাসিটা হাসে বার্সেলোনা। ম্যাচের ৮৪ মিনিটে গার্সিয়া কাতালানদের হয়ে চতুর্থ গোল করে দলের সহজ জয় নিশ্চিত করেন।
প্রসঙ্গত, নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের ক্লাব সেল্টিককে ৩-১ গোলে হারিয়েছিল বার্সেলোনা।
 
এবিএন/বৃহস্পতি-১ম/খেলাধুলা/ডেস্ক/মুস্তাফিজ/সাদিক

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত