logo
শনিবার, ০৩ ডিসেম্বর ২০১৬
 
 
দ্বি-স্তর টেস্টে বাংলাদেশের পাশে ভারত
দ্বি-স্তর টেস্টে বাংলাদেশের পাশে ভারত

ঢাকা, ০৩ আগস্ট, এবিনিউজ :  দ্বি-স্তর টেস্টের পক্ষে এবার বাংলাদেশের পাশে দাড়িয়েছে ভারত। দ্বি-স্তরের বিপক্ষে বাংলাদেশের সঙ্গে এর আগে সুর মিলিয়েছে শ্রীলঙ্কা।
 এবার এগিয়ে এসেছে ক্রিকেটের অন্যতম প্রভাবশালী সংগঠন ভারতীয় ক্রিকেট বোর্ডও (বিসিসিআই)। ভারতের ক্রিকেট প্রধান অনুরাগ ঠাকুর টেস্টে দ্বি-স্তরের বিপক্ষে তাদের অবস্থানের কথা জানিয়েছেন।
 
আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসনের উত্থাপিত প্রস্তাবের পক্ষে অবস্থান নিয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। মঙ্গলবার চেন্নাইয়ে ওয়ার্কিং কমিটির এক সভা শেষে টেস্টে দ্বি-স্তরের পে ভারতের সমর্থনের প্রসঙ্গে দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসকে ঠাকুর বলেন, একদমই না। বিসিসিআই টেস্টে দ্বি-স্তরের বিপক্ষে কারণ, ছোট দেশগুলো ক্ষতিগ্রস্ত হবে আর বিসিসিআই তাদের যতœ নিতে চায়। তাদের স্বার্থ সংরক্ষণ করা জরুরি। দ্বি-স্তরে তারা রাজস্ব, সেরা দলগুলোর সঙ্গে খেলার সুযোগসহ অনেক কিছু হারাবে। আমরা চাই না, এটা ঘটুক। আমরা বিশ্ব ক্রিকেটের স্বার্থে কাজ করতে চাই। আর এ কারণে, আমাদের দল বিশ্বের সব দেশের বিপক্ষে খেলে।
 
আইসিসি সভা থেকে ফিরে ৩ জুলাই বিসিবি সভাপতি নাজমুল হাসান দাবি করেন, প্রধান নির্বাহীদের সভায় একমাত্র বাংলাদেশই দ্বি-স্তর টেস্টের বিরোধিতা করে। এরপর শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান থিলাঙ্গা সামাথিপালা জানান, তারাও টেস্ট ক্রিকেটকে দুই স্তরে নিয়ে যাওয়ার বিরুদ্ধে।
 
এবিএন/বুধ-২য়/খেলাধুলা/মুস্তাফিজ/মমিন

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত