logo
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০১৬
 
 
  • হোম
  • আন্তর্জাতিক
  • আলেপ্পোয় সিরিয় বাহিনীর সাফল্য: ২টি পার্বত্য এলাকা ও গ্রাম মুক্ত
আলেপ্পোয় সিরিয় বাহিনীর সাফল্য: ২টি পার্বত্য এলাকা ও গ্রাম মুক্ত
আলেপ্পোয় সিরিয় বাহিনীর সাফল্য: ২টি পার্বত্য এলাকা ও গ্রাম মুক্ত

ঢাকা, ০৩ আগস্ট, এবিনিউজ : সিরিয়ার আলেপ্পোর উপকণ্ঠে বিদেশী মদদপুষ্ট তাকফিরি সন্ত্রাসীদের বিরুদ্ধে দেশটির সরকারি বাহিনী ব্যাপক অভিযান চালিয়েছে। অভিযানে সেনাবাহিনী কয়েকটি পাবর্ত এলাকা এবং গ্রামের ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে বলে একটি সংবাদ মাধ্যম জানিয়েছে।

সিরিয়ার সেনারা গত রবিবার থেকে সন্ত্রাসীদের কবল থেকে উত্তরাঞ্চলীয় আলেপ্পো শহর উদ্ধার অভিযান শুরুর পর তাদের এ সাফল্যের খবর এলো।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস আজ বুধবার জানিয়েছে, সেনাবাহিনী গতকাল রাতে আলেপ্পোর দক্ষিণ-পশ্চিম উপকণ্ঠে অবস্থিত দু’টি পার্বত্য এলাকা এবং দু'টি ছোট গ্রাম পুনর্দখলে নিতে সক্ষম হয়। অবজারভেটরির পরিচালক রামি আব্দেল রহমান বলেন, সিরিয়ার সেনাবাহিনী এবং সন্ত্রাসীদের মধ্যে তুমূল সংঘর্ষ চলছে। এসব সংঘর্ষে অন্তত ৫০ জন তাকফিরি সন্ত্রাসী এবং কয়েক ডজন সরকারি সেনা নিহত হয়েছে বলে জানান তিনি।

সিরিয়ার সরকার সমর্থনপুষ্ট আল-ওয়াতান সংবাদ মাধ্যম জানিয়েছে, সিরিয় সেনাবাহিনী বিদেশী মদদপুষ্ট সন্ত্রাসীদের বিরুদ্ধে বড় ধরণের অভিযান চালিয়ে আলেপ্পোর দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিম অংশে ব্যাপক সাফল্য অর্জন করেছে। এছাড়া, সম্প্রতি সিরিয় বাহিনী আলেপ্পোর বানি জেইদসহ কয়েক গুরুত্বপূর্ণ এলাকা সন্ত্রাসীদের কবল থেকে মুক্ত করেছে বলে সংবাদ মাধ্যমটি জানিয়েছে।

এবিএন/বুধ-২য়/আন্তর্জাতিক/ডেস্ক/জনি/মুস্তাফিজ/জেডি

প্রধান শিরোনাম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত